ভৈরবে ৫ ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরবে বৃহস্পতিবার পাঁচ ব্যবসাপ্রতিষ্ঠানকে ৩৮ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরবে পাঁচ ব্যবসাপ্রতিষ্ঠানকে ৩৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অস্বাস্থ্যকর পরিবেশ ও খাদ্য উৎপাদনে প্রয়োজনীয় নীতিমালা, ভোক্তা অধিকার আইনের লঙ্ঘন এবং পৌরসভা আইন ২০০৯ অমান্য করে রাস্তা দখল করে ব্যবসাপ্রতিষ্ঠানের পণ্য রাখার দায়ে এই সাজা দেওয়া হয়। এ সময় আরো সাত প্রতিষ্ঠানকে সতর্ক করে দেন আদালত।

বৃহস্পতিবার সন্ধ্যায় ভৈরব বাজার এলাকার বিভিন্ন গলি ও সড়কে ওই অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন। এ সময় তাঁকে সহযোগিতা করেন ভৈরব উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. ইস্কান্দার আলী ও পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক নাছিমা বেগম।

এ প্রসঙ্গে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন জানান, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য ভৈরব বাজারের বিভিন্ন হোটেল, রেস্তোরাঁ, কনফেকশনারি, মুদি-মনোহারি ও ফলের দোকানের বাজার মনিটরিং করা হয়। এ সময় ওইসব প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের আওতায় আর্থিক জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আজ সন্ধ্যা ৭টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন, পাচকদের স্বাস্থ্য পরীক্ষার সনদসহ প্রয়োজনীয় পরিচ্ছন্ন পোশাক না থাকার দায়ে ভৈরব বাজারের ভেনিস-বাংলা রেস্তোরাঁকে ২০ হাজার, হোটেল আহাদকে পাঁচ হাজার টাকা, মেয়াদ উত্তীর্ণ রুটি রাখার দায়ে ডিসেন্ট ফুডকে তিন হাজার, পৌরসভার রাস্তা অবৈধভাবে দখল করে ব্যবসাপ্রতিষ্ঠানের মালামাল রাখার দায়ে মদিনা এন্টারপ্রাইজকে দুই হাজার টাকা এবং আল মদিনা স্টোরকে আট হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া এ সময় সতর্ক করা হয় কাজী ফার্মস রেস্তোরাঁ, নান্না বিরিয়ানি হাউজ, দয়াল ট্রেডার্স, মেসার্স শাহজাহান সাজু অ্যান্ড সন্স, মদিনা ফল ভাণ্ডার, বিসমিল্লাহ ফল ভাণ্ডার, মেঘনা স্টোর, গিয়াস উদ্দিন স্টোর ও  উপহার স্টোর নামের সাত ব্যবসাপ্রতিষ্ঠানকে।