ব‌রিশা‌লে ডি‌বির সঙ্গে ‘বন্দুকযু‌দ্ধে’ ‘ডাকাত’ নিহত

Looks like you've blocked notifications!

ব‌রিশা‌ল সদর উপ‌জেলার শা‌য়েস্তাবা‌দে পু‌লি‌শের গো‌য়েন্দা শাখার (ডি‌বি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযু‌দ্ধে’ অজ্ঞাতপ‌রিচ‌য় এক যুবক নিহত হ‌য়ে‌ছেন।

আজ রোববার ভোরে শা‌য়েস্তাবাদ ইউ‌নিয়‌নের দ‌ক্ষিণ চরআইচা গ্রা‌মের বটতলা বাজারসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘ‌টে। পুলিশের দাবি, ওই যুবক ডাকাতদলের সদস্য ছিলেন।

ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের কাউ‌নিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, ক‌য়েক‌ দিন আগে দ‌ক্ষিণ চরআইচা গ্রা‌মের আবদুল হক হাওলাদা‌রের বা‌ড়ি‌তে ডাকা‌তির ঘটনা ঘ‌টে। এ ঘটনায় কাউ‌নিয়া থানায় এক‌টি মামলা হয়, যা তদন্ত কর‌ছে ডিবি পুলিশ। এ ছাড়া এর আগে ‌বেশ কিছু ডাকা‌তির ঘটনা ঘ‌টে‌ছে শায়েস্তাবাদে। পাশাপা‌শি আরো ডাকা‌তির ঘটনা ঘট‌তে পা‌রে—এমন সংবা‌দের ভি‌ত্তি‌তে শা‌য়েস্তাবাদ এলাকায় পু‌লিশি নজরদারি বাড়া‌নো হয়। গতকাল দিবাগত রাত ৩টার দি‌কে শা‌য়েস্তাবাদসংলগ্ন নদী থে‌কে আলো দেখ‌তে পে‌য়ে ডি‌বি পু‌লি‌শের এক‌টি দলের স‌ন্দেহ হয়। তারা কাছাকা‌ছি এগিয়ে গে‌লে ডাকাত সদস্যরা ডি‌বি পু‌লিশ‌কে লক্ষ্য ক‌রে গু‌লি করে। এ সময় ডি‌বি পু‌লিশও পাল্টা গু‌লি চালায়। কিছু সময় পর ডাকাত সদস্যরা পা‌লি‌য়ে যায়। প‌রে ঘটনাস্থ‌লের পা‌শে এক‌টি মর‌দেহ পড়ে থাক‌তে দে‌খা যায়।

ওসি ব‌লেন, ঘটনাস্থল থে‌কে একটি পাইপগান, একটি রামদা, একটি চাপা‌তি উদ্ধার করা হয়। পাশাপা‌শি এ ঘটনায় ডি‌বি পু‌লি‌শের উপপরিদর্শক (এসআই) দে‌লোয়ার, ক‌নস্টেবল র‌ফিক ও হা‌ফিজ আহত হ‌য়ে হাসপাতা‌লে ভ‌র্তি হ‌য়ে‌ছেন।

এদি‌কে, শা‌য়েস্তাবাদ ইউ‌নিয়ন চেয়ারম্যান আরিফুজ্জামান মুন্না জানান, ‌নিহত ডাকাত সদস্যকে স্থানীয়রা কেউ চিন‌তে পা‌রে‌নি। ত‌বে ক‌য়েক‌ দিন আগে আবদুল হক হাওলাদা‌রের বাসায় যে ডাকা‌তির ঘটনা ঘ‌টে‌ছে, সে সময় এই যুবক‌কে তিনি দে‌খে‌ছি‌লেন।