শৃঙ্খলা ভঙ্গের দায়ে বদরুলকে বিএনপি থেকে বহিষ্কার

Looks like you've blocked notifications!

বাগেরহাটের রামপাল উপজেলা বিএনপির সহসভাপতি বদরুল ইসলাম টিপু ওরফে বদরকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থ বিরোধী তৎপরতায় লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে তাঁকে উপজেলা বিএনপির সহসভাপতি ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়।

গতকাল শনিবার বিএনপির সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বদরুল ইসলাম টিপুর এই বহিষ্কারের বিষয়টি জানানো হয়েছে।

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক রামপালের কয়েকজন বিএনপি নেতা বলেন, এটি একটি সময় উপযোগী কাজ হয়েছে। কারণ বদরুলের কর্মকাণ্ডে স্থানীয় বিএনপিসহ অঙ্গ সংগঠনের সব  নেতা-কর্মী ও সমর্থক চরম অসন্তুষ্ট ছিল।

বিএনপি ছাড়াও স্থানীয় লোকজন অভিযোগ করে বলে, বদরুল ওরফে বদর স্থানীয়ভাবে দালাল হিসেবে চিহ্নিত। রামপালে বদরের নেতৃত্বে গড়ে ওঠা একটি দালাল চক্র সাধারণ মানুষের সঙ্গে জালিয়াতির মাধ্যমে প্রতারণাসহ লোকজনকে বিভিন্ন মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির হুমকি দিয়ে আর্থিক সুবিধা গ্রহণ করছিলেন। এ ছাড়া তিনি বিভিন্ন জায়গায় জমি দখলের বাণিজ্য করে আসছেন বলেও অভিযোগ উঠেছে।

পুলিশি দালালির প্রভাব খাটিয়ে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে নিজ স্বার্থ হাসিল করে আসছে এই বদর চক্র। দল ক্ষমতায় না থাকলেও দালালির মাধ্যমে বদর রামপালে রয়েছেন বহাল তবিয়তে।

বদরের এই কার্যক্রমে স্থানীয় বিএনপিসহ সাধারণ লোকজন অতিষ্ট হয়ে পড়েছিল। দল থেকে বহিষ্কারের খবর শনিবার দুপুর থেকে রামপালের সর্বত্র ছড়িয়ে পড়ে। এতে স্থানীয় বিএনপিসহ ভুক্তভোগী সাধারণ লোকজন সন্তুষ্ট প্রকাশ করে দলের শীর্ষ স্থানীয় নেতাদের স্বাগত জানিয়েছে।