চিৎকার শুনে স্থানীয়রা উদ্ধার করল সেই জামাই-শ্বশুরকে

Looks like you've blocked notifications!
নারায়ণগঞ্জের দুই ঠিকাদারকে অপহরণের সঙ্গে জড়িত পাঁচজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। ছবি : এনটিভি

নারায়ণগঞ্জের ঠিকাদার জামাই-শ্বশুরকে অপহরণের পরদিন আজ মঙ্গলবার গাজীপুরের কালিয়াকৈর থেকে উদ্ধার করেছে এলাকাবাসী। এ সময় স্থানীয়রা অপহরণের কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল ও একটি প্রাইভেটকারসহ পাঁচ অপহরণকারীকে আটক করে। পরে পিটুনি দিয়ে তাদের পুলিশের কাছে সোপর্দ করে।

আটক হওয়া ব্যক্তিরা হলেন সজীব হোসেন (২২), প্রাইভেটকার চালক আল-আমিন (২০), তালিম হোসেন (২০), নীরব হোসেন (২৮) ও রাজু আহমেদ।

কালিয়াকৈরের মৌচাক পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো.সাইফুল ইসলাম, এলাকাবাসী ও অপহৃতরা জানান, একটি কারখানায় কাজের কন্ট্রাক্ট পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে গতকাল সোমবার সকাল ১০টার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে স্থানীয় নির্মাণ ঠিকাদার রমজান সরদার ও তাঁর মেয়ের জামাই সম্রাট মিয়াকে ঢাকার মিরপুরে নিয়ে আসেন অপহরণকারীরা। রমজান ও সম্রাট ঢাকার মিরপুর ১০ নম্বর সেকশন এলাকায় পৌছালে তারা কৌশলে ওই দুজনকে একটি প্রাইভেটকারে তুলে নিয়ে যায়। পরে মিরপুরের একটি গ্যারেজে রাত পর্যন্ত আটকে রেখে তাদের স্বজনদের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন।

অপহরণের পর উদ্ধার হওয়া জামাই-শ্বশুর। ছবি : এনটিভি

এ সময় অপহরণকারীরা ডাচ বাংলা ব্যাংকের চারটি চেকে জামাই-শ্বশুরের স্বাক্ষর নিয়ে নেয়। এর পরদিন মঙ্গলবার ভোরে অপহৃত রমজানকে একটি প্রাইভেটকারে এবং সম্রাটকে মোটরসাইকেলে তুলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাঝুখান এলাকায় নিয়ে যায় অপহরণকারীরা। তারা মাঝুখান বাজারে পৌছালে হঠাৎ সম্রাট চিৎকার শুরু করেন। তাঁর চিৎকার শুনে স্থানীয়রা এগিয়ে গিয়ে সম্রাটকে উদ্ধার করে এবং দুই অপহরণকারীকে আটক করে।

এরপর তাদের দেওয়া তথ্য মতে, আমতলা এলাকা থেকে অপহৃত শ্বশুর রমজানকে প্রাইভেটকার থেকে উদ্ধার করেন তারা। এ সময় গাড়ির চালকসহ আরো তিন অপহরণকারীকে আটক করা হয়।

এ সময় উত্তেজিত এলাকাবাসী অপহরণকারীদের পিটুনি দিয়ে কালিয়াকৈর থানা পুলিশের কাছে সোপর্দ করে।

পুলিশ অপহরণের কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল ও প্রাইভেটকার জব্দ করেছে। বিকেলে আটকদেরকে মিরপুরের পল্লবী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।