জঙ্গি মামলার দুই তদন্ত কর্মকর্তাকে তলব

Looks like you've blocked notifications!

মিরপুরের দারুস সালামে ‘কমল প্রভায়’ জঙ্গি আস্তানায় বিস্ফোরণ এবং বনানী থানায় ‘উগ্রবাদী বই’সহ ডেস্কটপ উদ্ধারের মামলার দুই তদন্ত কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট।

ওই মামলায় আটক দুই আসামির জামিন আবেদনের রুলের শুনানিকালে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ  আজ বুধবার এ আদেশ দেন।

আগামী ৩০ মে  দুই তদন্ত কর্মকর্তাকে প্রয়োজনীয় নথিপত্র নিয়ে হাইকোর্টে হাজির হতে হবে। 

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

আমিন উদ্দিন মানিক জানান, গত ৫ সেপ্টেম্বর রাজধানীর দারুস সালামে কমল প্রভা নামের ভবনটির পঞ্চম তলার জঙ্গি আস্তানায় ভারি বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই ঘটনায় সাতজন নিহত হয়। পরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪) সন্ত্রাস বিরোধী আইনে মামলা করে। ওই মামলায় নজরুল ইসলাম শামীম নামে একজনকে গ্রেপ্তার দেখানো হয়।

এছাড়া জঙ্গি সংক্রান্ত আরেক মামলার আসামিদের জিজ্ঞাসাবাদের সূত্র ধরে গত বছরের ৩০ জুলাই বনানীর ৬৭/এ ব্লক-সি,রোড-৪ এর টেলকো সিটির ৫ম তলা থেকে আটটি ‘উগ্রবাদী বই’ ও ডেস্কটপ উদ্ধার করা হয়। এ ঘটনায় বনানী থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা করা হয়।

ওই মামলায় রিয়াসত এলাহী চৌধুরী নামের একজনকে গ্রেপ্তার দেখানো হয়। তারা জঙ্গিদের নতুন গ্রুপ সারোয়ার-তামিম গ্রুপের সহযোগী।  এ দুই জনের বিচারিক আদালতে জামিন নামঞ্জুর হওয়ার পর তারা হাইকোর্টে আবেদন করেন। আদালত রুলও জারি করেন। কিন্তু এখনও দুই মামলায় অভিযোগপত্র না হওয়ায় দুই তদন্ত কর্মকর্তাকে তলব করেন আদালত।

এ কে এম আমিন উদ্দিন মানিক আরও জানান,দুই আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তারা নতুন জঙ্গি সংগঠন বিগ্রেড আল-দার-ই-কুতনীর সক্রিয় সদস্য।