দেশজুড়ে বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Looks like you've blocked notifications!

শোভাযাত্রা, আলোচনাসভাসহ বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে দেশজুড়ে ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। বিএনপি ও দলটির অঙ্গসংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা দিনব্যাপী এসব অনুষ্ঠানে ব্যস্ত সময় কাটিয়েছেন।

আমাদের প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

 

মুহাম্মদ আবু তৈয়ব, খুলনা : সকাল ১০টায় দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করেন মহানগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু এবং সিটি করপোরেশনের মেয়র মনিরুজ্জামান মনি। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেডিঘোষ রোডে অবস্থিত দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলের শুরুতে আলোচনা করেন নজরুল ইসলাম মঞ্জু, সিটি করপোরেশনের মেয়র মনিরুজ্জামান মনি, জেলা বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল আলম মনা ও সাহরুজ্জামান মোর্ত্তজা। পরে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

 

মারুফ আহমেদ, সিলেট : বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে পৃথকভাবে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ সন্ধ্যায় নগরীর সোবহানীঘাটে একটি কমিউনিটি সেন্টারে জেলা বিএনপি আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট নুরুল হক। একই সময়ে সাপ্লাই রোডে একটি কমিনিউটি সেন্টারে মহানগরের সভায় সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী।

আলোচনা সভায় বক্তারা বলেন, বর্তমান অবৈধ আওয়ামী সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি বলে তারা জনগণের কথা চিন্তা করে না। দেশে প্রতিনিয়ত খুন, গুম, হত্যা, নির্যাতন, নিপীড়ন, চাঁদাবাজি, শিক্ষাপ্রতিষ্ঠানে লুটপাট করে, শিক্ষকদের মারধর করে শিক্ষার পরিবেশ নষ্ট করা, সরকার পরিবর্তনের সাংবিধানিক পথ রুদ্ধ করে, ভোটাধিকার হরণ করে, আইনশৃঙ্খলা বাহিনীকে অবৈধ ব্যবহার করে সরকার জোরপূর্বক ক্ষমতায় টিকে থাকার করণে আজ দেশে ভয়াবহ গণতান্ত্রিক সংকট সৃষ্টি হয়েছে। অচিরেই একটি সুষ্ঠু অবাধ নির্বাচন না হলে দেশে যে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হবে তার দায়ভার বর্তমান অবৈধ আওয়ামী সরকারকেই নিতে হবে।

জেলার সভায় বক্তব্য দেন যুগ্ম আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম, যুগ্ম আহ্বায়ক আবুল কাহের শামীম, মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, অ্যাডভোকেট আবদুল গাফফার ও আলী আহমদ।

মহানগরের সভায় বক্তব্য দেন মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম, সাবেক সদস্য অ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিব, প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েছ লোদী, হুমায়ুন কবির শাহীন, আজমল বক্ত সাদেক, এমদাদ হোসেন চৌধুরী ও মাহবুব চৌধুরী।

সভা শেষে দেশের মঙ্গল, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফিরাত এবং খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্থতা কামনা করে মোনাজাত করেন দলের নেতা-কর্মীরা।

 

হাবিবুর রহমান খান, চাঁদপুর : প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সকালে চাঁদপুরের নতুন বাজারে জেলা বিএনপির কার্যালয় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন বিএনপির যুগ্ম আহ্বায়ক সলিম উল্যাহ সেলিম। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির যুগ্ম আহ্বায়ক সেলিম উল্যাহ সেলিম, মনির চৌধুরী, খলিলুর রহমান গাজী, জেলা যুবদলের আহ্বায়ক শাহজালাল মিশন, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক জাহাঙ্গীর খান প্রমুখ।

 

নাফিজ আশরাফ, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে আলোচনা সভা ও কেক কেটে বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। শহরের ডায়মন্ড চত্বরে দলীয় কার্যালয়ে নগর বিএনপি ও জেলা যুবদলের  আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি সাখাওয়াত হোসেন খান। সভায় বক্তব্য দেন জেলা বিএনপির সহসভাপতি আনোয়ার হোসেন, সদ্য কারামুক্ত নগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল,কেন্দ্রীয় যুবদল নেতা সাদেক হোসেন, জেলা নেতা মোয়াজ্জেম হোসেন মন্টিসহ অন্য নেতারা। আলোচনা শেষে দলীয় কার্যালয়ে ৩৭ পাউন্ড ওজনের একটি কেক কাটেন নেতারা।

রেজ আন উল বাসার তাপস, মেহেরপুর : নানা আয়োজনের মধ্য দিয়ে বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে মেহেরপুর জেলা বিএনপি। এ উপলক্ষে আজ সকাল ১১টার দিকে পৌর কমিউনিটি সেন্টারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য আমজাদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য মাসুদ অরুন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিরুল ইসলামসহ অন্য নেতারা।  

ভজন দাস, নেত্রকোনা : নেত্রকোনায় নানা কর্মসূচিতে পালিত হয়েছে বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিবসটি উদযাপনে জেলা বিএনপির উদ্যোগে দলীয় পতাকা উত্তোলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার সকালে ছোটবাজারে দলীয় কার্যালয়ে বিএনপি, যুবদল, ছাত্রদল, কৃষক দলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা  দলীয় পতাকা উত্তোলন করেন। পরে দলীয় কার্যালয়ে বিএনপির জেলা সভাপতি সাবেক এমপি আশরাফ উদ্দিন খানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা বিএনপি নেতা আব্দুল মান্নান তালুকদার, সাংগঠনিক সম্পাদক এস এম মনিরুজ্জামান দুদু প্রমুখ।

 

কে এম সবুজ, ঝালকাঠি : নানা আয়োজনের মধ্যদিয়ে ঝালকাঠিতে বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার দুপুর ১২টায় দলীয় কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করে জেলা বিএনপি।

জেলা বিএনপির সহসভাপতি মুক্তিযোদ্ধা মোস্তফা কামাল মন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন জেলা বিএনপির সধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুর, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান খান বাপ্পিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। পরে  দলীয় নেতা-কর্মীদের নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুর।

আইয়ুব আলী, ময়মনসিংহ : ময়মনসিংহে বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দুপুরে একটি কমিউনিটি সেন্টারে নগর বিএনপির উদ্যোগে আলোচনা সভা, কেককাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। নগর বিএনপির সভাপতি এ কে এম শফিকুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির শিল্পবিষয়ক সম্পাদক এ কে এম মোশাররফ হোসেন, জেলা বিএনপির সহসভাপতি ময়মনসিংহ সদর উপজেলা চেয়ারম্যান কামরুল ইসলাম মো. ওয়ালিদ, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক কাজী রানা ও শিব্বির আহমদদ ভুলু, দপ্তর সম্পাদক এম এ হান্নান খান, প্রচার সম্পাদক কায়কোবাদ মামুন, মহিলা দলের সাধারণ সম্পাদক ফারজানা রহমান হোসনা প্রমুখ। পরে অতিথিরা প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। অনুষ্ঠান পরিচালনা করেন নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক এ কে এম মাহবুবুল আলম। এ ছাড়া বিকেলে জেলা বিএনপির উদ্যোগে  আলোচনা সভা, দোয়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ ছাড়া কোতোয়ালি থানা বিএনপির উদ্যোগে সকালে একটি শোভাযাত্রা বের করা হয়।

 

শাহজাহান সিরাজ মিঠু, জয়পুরহাট : প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার সকালে জেলা বিএনপির কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান ও কেক কাটা হয়। পরে সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফার সভাপতিত্বে সংক্ষিপ্ত সভায় বিএনপি নেতারা বক্তব্য দেন।

আবু তাহের মুহাম্মদ, খাগড়াছড়ি : শোভাযাত্রা, দলের প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ, কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে খাগড়াছড়িতে বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে সকালে জেলা বিএনপির দলীয় কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে খাদ্য গুদাম সংলগ্ন সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করে। পরে দলীয় কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে আলোচনা সভার আয়োজন করা হয়।

জেলা বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি প্রবীণ চন্দ্র চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় সহসভাপতি কংচাইরি মাস্টার, সাধারণ সম্পাদক আবু ইউসুফ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত, জেলা যুবদলের সভাপতি দাউদুল ইসলাম ভূঁইয়া, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল বক্তব্য দেন।

ফারুক আহমেদ পিনু, কুষ্টিয়া : কুষ্টিয়ার ভেড়ামারায় বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভেড়ামারা উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে দলীয় কার্যালয়ের পাশে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভেড়ামারা উপজেলা বিএনপির সভাপতি সিহাবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন কুষ্টিয়া-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক শহীদুল ইসলাম। আলোচনা সভা শেষে কেক কেটে বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। এ সময় ভেড়ামারা উপজেলা চেয়ারম্যান ও বিএনপির সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলামসহ বিএনপি ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সুভাষ চৌধুরী, সাতক্ষীরা : আলোচনা সভার মধ্য দিয়ে সাতক্ষীরায় পালিত হলো  বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। আজ  মঙ্গলবার সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। 

পরে জেলা বিএনপির সভাপতি রহমাতুল্লাহ পলাশের বাসভবনে তাঁর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অংশ নিয়ে নেতারা বলেন ‘শত দমন পীড়ন সত্ত্বেও বিএনপি টিকে আছে, টিকে থাকবে।’ আগামী দিনের সব নিয়মতান্ত্রিক আন্দোলন আরো বেগবান হবে উল্লেখ করে বক্তারা বলেন, কোনো শক্তিই বিএনপিকে তাঁর অবস্থান থেকে সরাতে পারবে না। দলের মধ্যে কোনো বিভেদ নেই মন্তব্য করে বক্তারা আরো বলেন, সেদিন খুব বেশি দূরে নয় যেদিন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি আবারও রাষ্ট্রীয় ক্ষমতায় আসবে।

আলোচনা সভায় আরো বক্তব্য দেন দলের সভাপতি রহমাতুল্লাহ পলাশ, সম্পাদক আবদুল আলীম , পৌর বিএনপির সম্পাদক হাবিবুর রহমান হাবিব,  কৃষক দল সভাপতি আবু জাহিদ ডাবলু, আসাদুল ইসলাম আসাদ, শ্রমিক দল সভাপতি আবদুস সামাদ ছাড়াও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা।

মঈনউদ্দিন সুমন, মুন্সীগঞ্জ : বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় শহরের সুপার মার্কেট এলাকার জেলা বিএনপির কার্যালয়ে এ আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শহর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর রিপন মল্লিক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক আতোয়ার হোসেন বাবুল, শহর বিএনপির সভাপতি এ কে এম ইরাদত মানু, জেলা যুবদলের সভাপতি তারিক কাশেম খান মুকুল, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আ. আজিম স্বপন, জেলা ছাত্রদলের সভাপতি আমিরুল ইসলাম জসিম, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মাসুদ রানা প্রমুখ।

 

আকতার ফারুক শাহিন, বরিশাল : বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বরিশালে পৃথক পৃথক কর্মসূচি পালন করেছে বিএনপির নেতা-কর্মীরা। মঙ্গলবার বেলা ১১টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হল সংলগ্ন বিএনপির দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভার আয়োজন করে দক্ষিণ জেলা বিএনপি। এতে সভাপত্বি করেন বরিশাল জেলা বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি এইচ এম সালেহ আহম্মেদ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বরিশাল মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মজিবর রহমান সরোয়ার।  এ সময় আরো বক্তব্য দেন মহানগর বিএনপির দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিন, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, কোতোয়ালি বিএনপির সভাপতি এনায়েত হোসেন বাচ্চু, বাকেরগঞ্জ পৌর বিএনপির সাধারণ সম্পাদক নাছির জমাদ্দারসহ ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা।

আলোচনাসভায় বক্তারা বলেন, ‘দেশের ঐতিহাসিক প্রয়োজনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান জাতীয়তাবাদী দল বিএনপি প্রতিষ্ঠা করেন। জিয়াউর রহমানের গড়া জাতীয়তাবাদী দলকে নিঃশেষ করতে আওয়ামী লীগ এখন মরিয়া। নেতা-কর্মীদের গুম, হত্যা আর জেলে বন্দী করে বিএনপিকে দমানোর চেষ্টা চলছে।

এদিকে বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একই সময় বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে  উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবা উদ্দিন ফরহাদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বরিশাল মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মজিবর রহমান সরোয়ার। সভায় বক্তব্য দেন বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সানাউল হক তারিন, বরিশাল উত্তর জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি দেওয়ান মো. শহিদুল্লাহ, উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুস সাত্তার খান প্রমুখ।  

আহ‌মেদ সা‌ব্বির সো‌হেল, মানিকগঞ্জ : বর্ণাঢ্য সমাবেশের মধ্য দিয়ে মানিকগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে দলটির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা। বেলা ১১টার দিকে মানিকগঞ্জ শহরের শহীদ রফিক সড়কে দলীয় কার্যালয়ের সামনে নেতা-কর্মীরা বাদ্যযন্ত্র ও দলীয় গান পরিবেশন করে করতালির মাধ্যমে সমাবেশে মিলিত হন।

সমাবেশে জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার সভাপতিত্বে সহ-সভাপতি অ্যাডভোকেট আজাদ  হো‌সেন খান, সাংগঠনিক সম্পাদক এস এ কবির জিন্নাহ প্রমুখ বক্তব্য দেন।

সমাবেশে আফরোজা খান রিতা বলেন, ‘আজ থেকে ৩৭ বছর আগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যে আদর্শ ও উদ্দেশ্য নিয়ে বিএনপি গঠন করেছিলেন সেই উদ্দেশ্যে অনুপ্রাণিত হয়ে দেশের এই ক্রান্তিলগ্নে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার দীপ্ত প্রত্যয়ী হওয়ার জন্য আহ্বান জানাই।’

এর আগে সমাবেশের শুরুতে ২০ দলীয় জোটের সদ্য প্রয়াত বর্ষীয়ান নেতা কাজী জাফর আহম্মেদসহ সব শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

 

শিহাব উদ্দিন বিপু, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় বিপুল উৎসাহ উদ্দীপনায় বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয় একটি কমিনিউটি সেন্টারে বিএনপি আয়োজিত আলোচনা সভায় জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচির সভাপতিত্বে বক্তব্য দেন জ্যেষ্ঠ সহসভাপতি ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহাবুব শ্যামল, সাধারণ সম্পাদক জহিরুল হক খোকনসহ জেলার নেতারা। পরে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।