রেলের অগ্রিম টিকেট ১ জুন থেকে

Looks like you've blocked notifications!
এনটিভির পুরোনো ছবি

ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে এবারও অগ্রিম টিকেট বিক্রির ব্যবস্থা নিয়েছে। এবার ঈদের টিকেট বিক্রি শুরু হবে আগামী ১ জুন থেকে। টানা ছয়দিন অর্থাৎ ৬ জুন পর্যন্ত বাড়ি যাওয়ার টিকেট পাওয়া যাবে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে।

এরপর তিনদিন বিরতি দিয়ে ১০ জুন থেকে শুরু হবে বাড়ি থেকে রাজধানী ফেরার অগ্রিম টিকেট দেওয়া। ১৫ জুন পর্যন্ত দেওয়া হবে ফেরার টিকেট।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর আবদুল গনি হাজারি রোডের রেলভবনের মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রেলমন্ত্রী মুজিবুল হক।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১ জুন ১০ জুনের, ২ জুন ১১ জুনের, ৩ জুন ১২ জুনের, ৪ জুন ১৩ জুনের, ৫ জুন ১৪ জুনের এবং ৬ জুন ১৫ জুনের বাড়ি যাওয়ার টিকেট কিনতে পারবেন যাত্রীরা।

এরপর ১০ জুন থেকে শুরু হবে বাড়ি থেকে রাজধানীতে ফেরার অগ্রিম টিকেট দেওয়া। এ পর্যায়ে যাত্রীরা ১০ জুন ১৯ জুনের, ১‌১ জুন ২০ জুনের, ১২ জুন ২১ জুনের, ১৩ জুন ২২ জুনের, ১৪ জুন ২৩ জুনের এবং ১৫ জুন ২৪ জুনের টিকেট কিনতে পারবেন।

রেলমন্ত্রী জানান, এবার প্রতিদিন মোট দুই লাখ ৭৫ হাজার আসনের বিপরীতে টিকেট বিক্রি করবে রেলওয়ে। প্রতিজন যাত্রী চারটি পর্যন্ত টিকেট কাটতে পারবেন। ঈদ উপলক্ষে রেলওয়ের সব কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে বলেও জানান তিনি।

এবার অগ্রিম টিকিটের ক্ষেত্রে কোনো ধরনের কালোবাজারি হবে না বলেও দাবি করেন মন্ত্রী। পাশাপাশি তিনি আশ্বাস দেন, এবার রেলওয়ের শিডিউল ঠিক থাকবে এবং একটুও নড়চড় হবে না।