পরীক্ষায় ফেল করানোর হুমকি দিয়ে যৌন হয়রানি!

Looks like you've blocked notifications!
বাগেরহাট সরকারি পিসি কলেজের অধ্যক্ষের কার্যালয়ের সামনে শিক্ষার্থীদের বিক্ষোভ। ছবি : এনটিভি

বাগেরহাট সরকারি পিসি কলেজের বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মনোজ কান্তি মন্ডলের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানি ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে এনেছে শিক্ষার্থীরা। ওই শিক্ষকের অপসারণ দাবিতে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করেছে।

আজ বৃহস্পতিবার সকালে ওই শিক্ষকের ক্লাস বর্জন করে বিদ্যালয় প্রাঙ্গণে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। একপর্যায়ে শিক্ষার্থীদের অবরোধের মুখে কলেজ ত্যাগ করেন মনোজ কান্তি।

শিক্ষার্থীরা কলেজের অধ্যক্ষ অভিজিৎ বসুর কাছে ওই শিক্ষকের বিচার দাবি করেন। পরে উপাধ্যক্ষ শেখ মোস্তাহিদুল আলম রবিকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্তে কমিটি গঠন করেন। এই কমিটিকে আগামী ২৮ মের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ, মনোজ কান্তি ছাত্রীদের যৌন হয়রানি করেছেন ও ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছেন। ইনকোর্স ও মৌখিক পরীক্ষায় অকৃতকার্য করানোর হুমকি দিয়ে ছাত্রীদের যৌন হয়রানি করেছেন। এ ছাড়া প্রতিনিয়ত শিক্ষার্থীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে ক্লাসে কথা বলছেন।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ অভিজিৎ বসু জানান, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যদি তদন্তে অভিযোগ প্রমাণিত হয়, তাহলে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে বলে জানান তিনি।