বুমার্স ক্যাফেতে বাসি খাবার, লাখ টাকা জরিমানা

Looks like you've blocked notifications!

জমিয়ে রাখা পোড়া তেলে ভাজা হচ্ছিল বাহারি সব ইফতার সামগ্রী। আর দিনের পর দিন ফ্রিজে রাখা বাসি খাবার গরম করে বিক্রি করা হচ্ছিল। রাজধানীর বেইলি রোডের অভিজাত দুটি রেস্টুরেন্টে হাতেনাতে এর প্রমাণ পেল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমান আদালত। অভিযোগ স্বীকার করে জরিমানাও গুনলো ওই দুই প্রতিষ্ঠান।

রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমানের নেতৃত্বে অভিযান চলে বেইলি রোডে।

এসময় ফ্রিজে বাসি খাবার সংরক্ষণ ও খাবারের অনুপযোগী পোড়া তেল দিয়ে খাবার তৈরি ও পোড়া তেল সংরক্ষণ করার অপরাধে বুমার্স ক্যাফে লিমিটেডকে এক লাখ টাকা ও বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া বিদেশি সস ব্যবহার করায় সাবারো নামে ফাস্টফুডের দোকানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান জানান, বুমার্স ক্যাফের ফ্রিজে বাসি খাবার পাওয়া যায় এবং রান্নায় ব্যবহারের জন্য তাদের পোড়া তেল সংরক্ষণ করা ছিল। সার্বিক বিষয় আমলে নিয়ে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার আইনের ৫৩ ধারায় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মশিউর রহমান জানান, সাবারো নামের একটি ফাস্টফুডের দোকানে গিয়ে বিদেশি বারবিকিউ সস ব্যবহার করতে দেখা যায় । কিন্তু সসটির বিএসটিআই অনুমোদন নেই। যে কারণে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে বিএসটিআইয়ের কর্মকর্তা সাইদুর রহমান উপস্থিত ছিলেন। এছাড়া মহানগর গোয়েন্দা পুলিশ ও রমনা থানার একাধিক দল অভিযানে অংশ নেয়।