রক্তের বদলা আমরা নেব : নৌমন্ত্রী

Looks like you've blocked notifications!
চট্টগ্রাম বন্দর এলাকায় আজ বুধবার সকালে নবনির্মিত কাস্টমস অকশন শেডের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন নৌমন্ত্রী শাজাহান খান। ছবি : এনটিভি

বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের সরকারবিরোধী আন্দোলন চলাকালে যেসব পরিবহন শ্রমিক ও সাধারণ মানুষ নিহত হয়েছেন, এসব ঘটনায় জড়িতদের বিচারের জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠনের দাবি জানিয়েছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

আজ বুধবার সকালে বন্দর এলাকায় নবনির্মিত কাস্টমস অকশন শেডের উদ্বোধনকালে এসব কথা বলেন নৌমন্ত্রী। পাঁচ একর জমির ওপর ২২ কোটি টাকা ব্যয়ে এ শেড নির্মিত হয়েছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বিচারের কাঠগড়ায় দাঁড়ানোর জন্য প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে নৌমন্ত্রী বলেন, ‘আমরা বাংলার জনগণকে সঙ্গে নিয়ে আপনার বিচার করব। আন্দোলনের নামে আমার যে ভাইকে হত্যা করা হয়েছে, ড্রাইভার-হেলপারকে হত্যা করা হয়েছে, খুন করা হয়েছে—সেসব হত্যাকাণ্ডের বিচারের মধ্য দিয়ে আমরা রক্তের বদলা নেব ইনশাআল্লাহ।’

বর্তমান সরকারের উন্নয়ন খালেদা জিয়ার চোখে পড়ে না উল্লেখ করে শাজাহান খান বলেন, তিনি শুধু মানুষ হত্যা আর ষড়যন্ত্র করে চলেছেন।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বন্দরের সক্ষমতার ব্যাপারে নৌমন্ত্রী বলেন, বন্দরে চাপ বেড়েছে। এ জন্য নানামুখী উদ্যোগ নেওয়া হয়েছে।

চট্টগ্রাম থেকে ঢাকার পানগাঁওয়ে নৌপথে কনটেইনার পরিবহনে সরকারের নেওয়া উদ্যোগের ব্যাপারে নৌমন্ত্রী বলেন, পানগাঁও একটি টার্মিনাল। এখানে নৌপথে সাশ্রয়ী মূল্যে কনটেইনার পরিবহন করা সম্ভব। সেখানে বছরে এক হাজার ৮০০ কনটেইনার ওঠামানা করছে।

কাস্টমস অকশন শেডের উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এম এ লতিফ, নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব শফিক আলম মেহেদী, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল নিজাম উদ্দিন আহমেদ, কমিশনার অব কাস্টমস হোসেন আহমেদ প্রমুখ।