ফারমার্স ব্যাংকের চিশতীর জামিন নাকচ

Looks like you've blocked notifications!

১৬০ কোটি টাকা আত্মসাতের মামলায় ফারমার্স ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীর জামিন নাকচ করেছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর সাংবাদিকদের জানান, আজ আদালতে ঢাকা বারের সাবেক সভাপতি কাজী নজিবুল্লাহ হিরু আসামি চিশতীর পক্ষে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক আসামির জামিন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত ১০ এপ্রিল সিএমএম আদালত আসামি মাহবুবুল হক চিশতীর পাঁচদিন ও অপর তিন আসামি চিশতীর ছেলে রাশেদুল হক চিশতী, ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (এসভিপি) জিয়াউদ্দিন আহমেদ ও ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট মাসুদুর রহমান খানকে চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

ওই দিনই দুপুরে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করে দুদকের উপপরিচালক মো. সামছুল আলমের নেতৃত্বাধীন একটি দল। রাজধানীর গুলশান থানায় ছয়জনকে আসামি করে একটি মামলা করে দুদক।

মামলায় মাহবুবুল হক চিশতীর স্ত্রী রুজী চিশতী ও এবং ফারমার্স ব্যাংকের গুলশান করপোরেট শাখার প্রাক্তন ব্যবস্থাপক ও বর্তমান সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট দেলোয়ার হোসেনকেও আসামি করা হয়।

নথি থেকে জানা যায়, ফারমার্স ব্যাংক লিমিটেডের কর্মকর্তাদের সহযোগিতায় ব্যাংকের নিয়মনীতির তোয়াক্কা না করে মাহবুবুল হক চিশতী গুলশান শাখায় সঞ্চয়ী হিসাব খুলে বিপুল পরিমাণ অর্থ নগদে ও পে-অর্ডারের মাধ্যমে জমা ও উত্তোলন করেছেন। তিনি বিভিন্ন সময়ে তাঁর স্ত্রী, ছেলে, মেয়েদের ও তাঁদের মালিকানাধীন প্রতিষ্ঠানের নামে বিভিন্ন শাখার মোট ২৫টি হিসাবে বেশিরভাগ অর্থ নগদ ও পে-অর্ডারের মাধ্যমে মোট ১৫৯ কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৬৪২ টাকার সন্দেহজনক লেনদেন করেছেন।