‘হান্ডি’র ফ্রিজে পচা মাংস, চার লাখ টাকা জরিমানা

Looks like you've blocked notifications!

রাজধানীর বনানীর অভিজাত রেস্তোরাঁ ‘হান্ডি’র রান্নাঘরের অবস্থা খুবই ‘নাজুক।’ ফ্রিজে ছিল বাসি ও পচা মাংস। অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরি করার দায়ে ‘হান্ডি’কে চার লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।  

আজ মঙ্গলবার র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের (র‍্যাব) নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া কাপড়ের রং ব্যবহার করে জিলাপি তৈরির দায়ে ‘সালাম ক্যাটারিং’কে তিন লাখ টাকা জরিমানা করেন ওই আদালত। একই সঙ্গে ওই প্রতিষ্ঠানের কারিগর কামাল হোসেনকে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।  

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, ‘অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরি করার দায়ে বনানীর অভিজাত রেস্তোঁরা ‘হান্ডি’কে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানটির বাইরের চেহারায় আভিজাত্যে থাকলেও আড়ালে ছিল অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ। বিশেষ করে কিচেনের অবস্থা খুবই নাজুক। ফ্রিজে বাসি ও পচা মাংস রান্না করে রাখা ছিল। যা প্রায় ১০-১৫ দিন আগের। তা ছাড়া বেকারি পণ্যে ব্যবহৃত সোডা, ফ্লেভারসহ বেশ কিছু আইটেমের এক বছর আগেই মেয়াদ উত্তীর্ণ ছিল।’

সারোয়ার আলম বলেন, ‘বাইরে আভিজাত্য আর চাকচিক্যের যেন শেষ নেই। ভেতরে ঢুকেও বোঝা যাবে না আসল চেহারা। আরেকটু ভেতরে ঢুকলে চোখ ছানাবড়া হয়ে যাবে। অস্বাস্থ্যকর আর নোরা পরিবেশে রান্নাঘর আর আসবাবপত্র দেখলে অভিজাত এই হোটেলে বিনা পয়সায়ও কেউ খেতে চাইবে না।’

এ ছাড়া কাপড়ের রং ব্যবহার করে জিলাপি ভাজার দায়ে বনানীর সালাম ক্যাটারিংকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে ওই প্রতিষ্ঠানের কারিগর কামাল হোসেনকে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।