৪ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা, যুবকের মৃত্যুদণ্ড

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জে মৃত্যুদণ্ডের রায় পাওয়া আসামি শাহ আলম (মধ্যে)। ছবি : এনটিভি

কিশোরগঞ্জে চার বছর বয়সী একটি শিশুকে ধর্ষণের পর হত্যার দায়ে শাহ আলম (২২) নামের এক যুবককে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১-এর বিচারক কিরণ শংকর হালদার এই রায় দেন। এ সময় শাহ আলম আদালতেই উপস্থিত ছিলেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১-এর রাষ্ট্রপক্ষের আইনজীবী এম এ আফজল জানান, ২০১৪ সালের ১৫ মে রাতে কিশোরগঞ্জ পৌরসভার গাইটাল নয়াপাড়ার নয়ন মিয়ার মেয়ে আফরোজাকে অপহরণ করে নিয়ে যান শাহ আলম। এরপর তিনি শিশুটিকে ধর্ষণের পর গলাটিপে হত্যা করেন। পরে অনেক খোঁজাখুঁজির পর আফরোজার রক্তমাখা লাশ তার বাড়ির পেছনে পাওয়া যায় ।

এর পরের দিন ১৬ মে আফরোজার বাবা নয়ন মিয়া বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে শাহ আলমকে আসামি করে একটি মামলা করেন। প্রায় চার বছর পর আজ আদালত রায় ঘোষণা করেন।

রায়ে অপহরণের দায়ে শাহ আলমকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও ৪০ হাজার টাকা জরিমানা এবং ধর্ষণের পর হত্যার দায়ে মৃত্যুদণ্ডের সাজা দেওয়া হয়।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১-এর এম এ আফজল ও আসামি পক্ষের আইনজীবী হিসেবে ছিলেন আবু বক্কর সিদ্দিক।