ভ্রাম্যমাণ আদালতের জরিমানা, ধর্মঘটে ব্যবসায়ীরা

Looks like you've blocked notifications!
আজ বৃহস্পতিবার সকাল থেকে সুনামগঞ্জ ব্যবসায়ী সমিতির ডাকে আধা বেলার ধর্মঘটে শহরের সব ধরনের দোকানপাট বন্ধ রয়েছে। ছবি : এনটিভি

রমজান মাসে বাজারে জিনিসপত্রের দাম ও মান নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালত যে অভিযান চালাচ্ছে, তাতে ব্যবসায়ীদের হয়রানি করা হচ্ছে—এমন অভিযোগ এনে সুনামগঞ্জের ব্যবসায়ীরা ধর্মঘট করছেন।

আজ বৃহস্পতিবার সকাল থেকে সুনামগঞ্জ ব্যবসায়ী সমিতির ডাকে আধা বেলার এই ধর্মঘট চলছে। এতে শহরের সব ধরনের দোকানপাট বন্ধ রয়েছে। রমজানে দোকানপাট বন্ধ থাকায় সাধারণ মানুষকে ভোগান্তিতে পড়তে হয়। 

সুনামগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি খোশ নূর আহমেদ জানান, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় পুলিশ সদস্যরা ব্যবসায়ী নেতাদের গালাগালি করেছেন। তাঁরা আমাদের নেতাদের চোর-বাটপার বলে গালি দেওয়ার প্রতিবাদে ধর্মঘট পালন করছি।

তবে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল্লাহ জানান, প্রশাসনের পক্ষ থেকে বাজার নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। আর ওই সময় প্রশাসনকে সহযোগিতা করে পুলিশ। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় যেসব প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স নাই, সেসব প্রতিষ্ঠানকে দ্রুত ট্রেড লাইসেন্স করার নির্দেশ এবং কিছু প্রতিষ্ঠানকে জরিমানা করায় ব্যবসায়ীরা ক্ষেপে গিয়ে ধর্মঘট পালন করছেন।