মাদকবিরোধী অভিযান নিয়ে রাজনীতির সুযোগ নেই : স্বাস্থ্যমন্ত্রী

Looks like you've blocked notifications!
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আজ শনিবার সন্ধ্যায় সিরাজগঞ্জের কাজীপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয় মাঠে যমুনার ভাঙন কবলিত মানুষের সঙ্গে ইফতারপূর্ব সমাবেশে বক্তব্য দেন। ছবি : এনটিভি

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, গ্রামগঞ্জেও মাদকের ভয়াল থাবায় পারিবারিক জীবন ও সংসার তছনছ হয়ে যাচ্ছে। ইয়াবা ডনরা যুবকদের বিপথে ঠেলে দিচ্ছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে আইনশৃঙ্খলা বাহিনীকে মাদকসেবন ও ব্যবসায়ীদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন। এই অভিযান নিয়ে রাজনীতির কোনো সুযোগ নেই।

আজ শনিবার সন্ধ্যায় সিরাজগঞ্জের কাজীপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয় মাঠে যমুনার ভাঙন কবলিত মানুষের সঙ্গে ইফতারপূর্ব এক সমাবেশে নাসিম এসব কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম বলেন, আওয়ামী লীগ উন্নয়নের সরকার। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কোনো বিকল্প নেই। আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে উল্লেখ করে নৌকা মার্কায় ভোট দিতে সবার প্রতি আহ্বান জানান।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া প্রতিশ্রুতির কথা উল্লেখ করে বলেন, সরকার যমুনা নদীর ভাঙন প্রতিরোধে ৪৬৫ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করছে। পানি উন্নয়ন বিভাগ ইতোমধ্যেই কাজ শুরু করেছে। চলতি বর্ষা মৌসুমে সিরাজগঞ্জ ও কাজীপুরের এক ইঞ্চি জমিও আর যমুনায় বিলীন হবে না।

কাজীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাখাওয়াত হোসেন সাকার সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন সাবেক সাংসদ  তানভীর শাকিল জয়, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদ খলিলুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি জি এম তালুকদার মধু, পৌর মেয়র হাজি নিজাম উদ্দিন প্রমুখ।

এর আগে মোহাম্মদ নাসিম মাইজবাড়িতে মেডিকেল অ্যাসিস্টেন্ট ট্রেনিং স্কুল ও এফডব্লিউভিটিআই সেন্টার নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

এ অনুষ্ঠানে জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সিভিল সার্জন ডা. কাজী শামীম হোসেন, এইচইডির নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক তারিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ভূমি অধিগ্রহণ কাজের চেক হস্তান্তর করেন এবং পানি উন্নয়ন বিভাগের নদী তীর সংরক্ষণ প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

ইফতার ও দোয়া মাহফিলে কাজীপুর ও সিরাজগঞ্জ সদরের পাঁচ ইউনিয়নের জনপ্রতিনিধি, দলীয় নেতাকর্মী ও ভাঙনকবলিত কয়েক হাজার সাধারণ মানুষ অংশ নেয়। এই ইফতার ও দোয়া মাহফিলে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, শহীদ এম. মনসুর আলীসহ জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। এ ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের দীর্ঘায়ু কামনাসহ দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা আবদুল মোতালেব।