‘মাদক মামলায় প্রায় শতভাগ জামিন হয়ে যাচ্ছে’

Looks like you've blocked notifications!
খাগড়াছড়ি বার সমিতি ভবনে আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটায় আইনজীবীদের দেওয়া এক সংবর্ধনা ও মতবিনিময় সভায় বক্তব্য দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। ছবি : এনটিভি

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, মাদকদ্রব্যে দেশ ছেয়ে গেছে। অথচ দেখা যায় মাদকের মামলায় প্রায় শতভাগ আসামি জামিন পেয়ে যায়। এটা দেশের জন্য বিরাট ক্ষতিকর দিক। আইনজীবীদের মাদকের মামলাগুলো সতর্কতার সঙ্গে পরিচালনার জন্য বলেন তিনি।

খাগড়াছড়ি বার সমিতি ভবনে আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটায় আইনজীবীদের দেওয়া এক সংবর্ধনা ও মতবিনিময় সভায় এসব কথা বলেন প্রধান বিচারপতি। এ সময় তিনি আরো বলেন, দেশে আইনজীবীদের সহায়তা ছাড়া আইনের শাসন প্রতিষ্ঠা সম্ভব নয়। আইনজীবীদের সে জন্যই কাজ করতে হবে।

এ সময় খাগড়াছড়ি জেলা আইনজীবী সমিতির আহ্বায়ক অ্যাডভোকেট আশুতোষ চাকমা, সদস্য সচিব অ্যাডভোকেট আবুল হোসেন, জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলমসহ অন্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এর  আগে প্রধান বিচারপতি খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতে বিচারিক কার্যক্রমসহ বিভিন্ন বিষয়াদি পরিদর্শন ও পর্যবেক্ষণ করেন।

বেলা ১১টায় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা খাগড়াছড়ি সার্কিট হাউসে পৌঁছালে তাঁকে গার্ড অব অনার দেওয়া হয়। এ সময় জেলা প্রশাসক (ডিসি) মুহম্মদ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার (এসপি) মো. মজিদ আলী, জেলা জজ ইনামুল হক ভূঁইয়া, জেলা যুগ্ম জজ মুহাম্মদ আব্দুল্লাহ আল নোমানসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের কোনো প্রধান বিচারপতির এটাই খাগড়াছড়িতে প্রথম সফর।