খালেদা জিয়ার চিকিৎসা খরচ দিতে চায় পরিবার

Looks like you've blocked notifications!
পুরোনো ছবি

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে তাঁর চিকিৎসা খরচ দিতে আগ্রহ প্রকাশ করেছে পরিবার। এ আগ্রহের কথা জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর আবেদন করেছেন খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার।

আজ মঙ্গলবার দুপুর সোয়া ১২টার দিকে আবেদনপত্রটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিয়ে যান খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. আবদুল্লাহ আল মামুন, চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকার এবং তাঁর ব্যক্তিগত সহকারী এ বি এম আবদুস সাত্তার।

সেখান থেকে ফিরে যাওয়ার সময় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাংবাদিকদের বলেন, ‘আমরা আমাদের চেয়ারপারসনের চিকিৎসা পরিবারের পক্ষ থেকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে করাতে চাই।’ সম্পূর্ণ নিজ খরচে খালেদা জিয়ার পরিবার এই চিকিৎসা করাতে চান বলেও জানান তিনি।

বিজন কান্তি আরো বলেন, ‘আগে খালেদা জিয়া ইউনাইটেড হাসপাতালেই নিয়মিত চিকিৎসা করাতেন। তাঁর রোগ সম্পর্কে এখানকার চিকিৎসক ওয়াকিবহাল। বেসরকারি হাসপাতালে কারাবন্দিদের চিকিৎসা করানোর বহু নজির এর আগে আমরা দেখেছি।’

বন্দি অবস্থায় বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেওয়া কারাবিধির সঙ্গে সাংঘর্ষিক নয় জানিয়ে বিএনপির এই নেতা বলেন, বর্তমান সরকারের বহু নেতা বন্দি অবস্থায় বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালত। এ মামলার অপর আসামি খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি পাঁচজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাঁদের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা জরিমানাও করা হয়।

রায়ের পর পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে খালেদা জিয়াকে সেখানে রাখা হয়।

গত জুন কারান্তরীণ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করে তাঁর ব্যক্তিগত চিকিৎসকরা জানান, তাঁদের ধারণা, সাবেক প্রধানমন্ত্রী মাইল্ড স্ট্রোকে আক্রান্ত হয়েছেন।