সিলেটে ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল

Looks like you've blocked notifications!
নবগঠিত সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে আজ শুক্রবার দুপুরে নগরীর কোর্ট পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। ছবি : এনটিভি

নবগঠিত সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। আজ শুক্রবার দুপুরে নগরীর কোর্ট পয়েন্ট থেকে মিছিলটি বের হয়ে চৌহাট্টা পয়েন্টে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মহানগর ছাত্রদলের সাবেক সহসাংগঠনিক সম্পাদক আশরাফ উদ্দিন রুবেলের সভাপতিত্বে ও এমসি কলেজ শাখা ছাত্রদলের সাবেক সভাপতি বদরুল আজাদ রানার পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন জেলা ছাত্রদলের সিনিয়র সহসভাপতি নজরুল ইসলাম, সহসভাপতি মাশরুর রাসেল, যুগ্ম সম্পাদক সোহেল ইবনে রাজা, আনোয়ার হোসেন রাজু, শাকিল রহমান, মহানগর ছাত্রদলের সহসভাপতি আবদুল হাসিব, শিহাব খান, মহানগর ছাত্রদলের সাবেক সাহিত্য প্রকাশনা সম্পাদক কামরান আহমদ, ছাত্রদল নেতা ইমরুল হোসেন, লোকমান হোসেন, মঞ্জুর আহমদ প্রমুখ।

বক্তারা বলেন, কমিটিতে রাজপথের অকুতোভয় সৈনিক ও ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি। যারা দীর্ঘ দিন ধরে আন্দোলনে সংগ্রামে অংশ নিয়ে, জেল-জুলুম গ্রেপ্তার নির্যাতন সহ্য করে এবং দলের কর্মকাণ্ডে সক্রিয়ভাবে অংশ নেওয়া অনেক নেতাকর্মীকে যথাযথ মূল্যায়ন করা হয়নি।

নেতৃবৃন্দ বলেন, ভারসাম্যহীন, ছিনতাইকারী, অযোগ্যদের নিয়ে কমিটি ঘোষণা করা হয়েছে যা ছাত্রদলের গঠনতন্ত্র পরিপন্থী।

গতকাল সিলেট জেলা ও সিলেট মহানগরসহ ছাত্রদলের ১১টি ইউনিটের আংশিক কমিটি গঠন করা হয়। এর মধ্যে সিলেট মহানগর ছাত্রদলের সভাপতি হয়েছেন সুদীপ জ্যোতি এষ। সাধারণ সম্পাদক হয়েছেন ফজলে রাব্বি আহসান। সিনিয়র সহসভাপতির পদ পেয়েছেন তোফায়েল আহমদ। সহসভাপতি হয়েছেন নয়জন। এঁরা হলেন গোলাম মোহাম্মদ সেলিম চৌধুরী, আব্দুল করিম জোনাক, কামাল হোসেন, আব্দুল হাসিব, তানভির আহমেদ চৌধুরী, এস এম সেফুল, কবির আহমদ চৌধুরী উজ্জ্বল, রাইসুল ইসলাম সনি ও মো. সোহেল রানা।

যুগ্ম সম্পাদক হয়েছেন ছয়জন। এঁরা হলেন হোসাইন আহমদ, তাহসিন মেহেদী প্রিন্স, ফাহিম রহমান মৌসুম, হাবিবুর বাশার হাবিব, সদরুল ইসলাম লোকমান ও শাকিলুর রহমান শাকিল। সহসাধারণ সম্পাদকের পদও ছয়জন পেয়েছেন। তাঁরা হলেন রুবেল আহমদ, আবুল হোসেন, আফজাল চৌধুরী পাপ্পু, হাবিব মির্জা, শামসুদ্দীন শামসুল ও এম শোয়েব আহমেদ। সাংগঠনিক সম্পাদক হয়েছেন রুবেল ইসলাম। সহসাংগঠনিক সম্পাদক হয়েছেন  মেহরাজ ভূঁইয়া পলাশ, মাহবুব আলম সৌরভ, মাসুম আহমদ হেলাল ও মুহিবুল মজিদ চৌধুরী মুহিব।

সিলেট জেলা শাখা ছাত্রদলের সভাপতি হয়েছেন আলতাফ হোসেন সুমন। সিনিয়র সহসভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক হয়েছেন দেলোয়ার হোসেন দিনার।

সহসভাপতির পদ পেয়েছেন নয়জন। এঁরা হলেন এনামুল হক, মাসরুর রাসেল, জুবের আহমদ জুবের, আবুল কালাম, শিহাব খান, এনামুল কবির চৌধুরী সোহেল, জহুরুল ইসলাম রাসেল, মিনার হোসেন লিটন ও ওসমান হারুন পনির।

যুগ্ম সম্পাদক হয়েছেন ১০ জন। এঁরা হলেন দেলোয়ার হোসেন নাদিম, সোহেল ইবনে রাজা, আশরাফ উদ্দীন রাজীব, আব্দুস সামাদ লস্কর মুমিন, আলী আকবর রাজন, দুলাল রেজা, আনোয়ার হোসেন রাজু, জুবায়ের আহমেদ লিলু, তানিমুল ইসলাম তানিম ও তাজুল ইসলাম সাজু।

সহসাধারণ সম্পাদকের পদ পেয়েছেন আব্দুল কাহের রাশেদ, ফয়জুর রহমান ও আবদালী হাদি জনি। সাংগঠনিক সম্পাদক হয়েছেন আব্দুল মোতাকাব্বির সাকি। সহসাংগঠনিক সম্পাদক হয়েছেন রাশেদুর রহমান রাশেদ ও হারুনুর ইসলাম নিপুন।