সিলেটে ছাত্রদলের কমিটি নিয়ে বিরোধ, পাল্টাপাল্টি ধাওয়া

Looks like you've blocked notifications!
নবগঠিত সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে আজ শুক্রবার দুপুরে নগরীর কোর্ট পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। ছবি : এনটিভি

সিলেটে কমিটি নিয়ে বিরোধ থেকে এবার সংঘাতে জড়িয়েছে ছাত্রদলের দুই পক্ষ। আজ শুক্রবার দুপুরে নগরীর সুরমা মার্কেট পয়েন্টে ছাত্রদলের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটির নেতাকর্মী ও কমিটি প্রত্যাখ্যানকারীদের মধ্যে এ ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটে। এ সময় চার-পাঁচটি ককটেল বিস্ফোরণ ঘটান কমিটি প্রত্যাখ্যানকারী ছাত্রদলের নেতাকর্মীরা। তবে এ ঘটনায় কোনো হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

কমিটি প্রত্যাখ্যানকারীদের দুই-তিনটি মোটরসাইকেলও ভাঙচুর করা হয়। কয়েকটি সিএনজিচালিত অটোরিকশা, একটি ট্রাক ভাঙচুর করেন কমিটি পক্ষের নেতাকর্মীরা। ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনায় সুরমা পয়েন্টে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার জুমার নামাজের পর নগরীর মাছুদিঘীরপাড় পয়েন্ট থেকে নবগঠিত জেলা ও মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ও কমিটিকে স্বাগত জানিয়ে মিছিল বের করেন। মিছিলটি তালতলায় বাংলাদেশ ব্যাংক কার্যালয় অতিক্রমকালে মিছিলকে লক্ষ্য চার-পাঁচটি ককটেল ছুড়েন সুরমা পয়েন্টে আগে থেকেই অবস্থান নেয়া কমিটি প্রত্যাখ্যানকারী নেতাকর্মীরা। নবগঠিত কমিটি থেকে পদত্যাগকারী নেতাদের নেতৃত্বে তারা সেখানে অবস্থান নিয়েছিলেন। ককটেল হামলার পরপরই নবগঠিত কমিটির নেতাকর্মীরা তাদের ধাওয়া দেন। এতে কমিটি প্রত্যাখ্যানকারী নেতাকর্মীরা পালিয়ে যায়।

গতকাল বৃহস্পতিবার জাতীয়তাবাদী ছাত্রদলের সিলেট জেলা ও মহানগর শাখার কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রদল। ছাত্রদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশীদ মামুন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান এ কমিটি অনুমোদন দেন। গঠিত ২৮ সদস্য বিশিষ্ট জেলা ছাত্রদলের কমিটিতে আলতাফ হোসেন সুমনকে সভাপতি, দেলোয়ার হোসেন দিনারকে সাধারণ সম্পাদক ও আব্দুল মোতাক্কাবীর সাকীকে সাংগঠনিক সম্পাদক করা হয়। অপর দিকে মহানগর ছাত্রদলের ২৯ সদস্য বিশিষ্ট কমিটিতে সুদীপ জ্যোতি এষকে সভাপতি, ফজলে রাব্বী আহসানকে সাধারণ সম্পাদক ও রুবেল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করা হয়।
অন্যদিকে কমিটিকে ‘ভারসাম্যহীন’ কমিটি আখ্যায়িত করে কমিটি থেকে পদত্যাগপত্র জমা দেন জেলা ছাত্রদলের নবগঠিত কমিটির সিনিয়র সহসভাপতি নজরুল ইসলাম, সহসভাপতি মাসরুর রাসেল, সহসভাপতি শিহাব খান, যুগ্ম সম্পাদক সুহেল ইবনে রাজা, যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন রাজু, মহানগর ছাত্রদলের সহসভাপতি সুহেল রানা, যুগ্ম সম্পাদক শাকিলুর রহমান, সহসাংগঠনিক সম্পাদক মুহিবুল মজিদ চৌধুরী মুহিব। বৃহস্পতিবার রাতে এই কমিটিকে প্রত্যাখ্যান করে প্রতিবাদ মিছিলও অনুষ্ঠিত হয়।