জয়মনিতে টানা দুই দিন টর্নেডো, জেলের মৃত্যু

Looks like you've blocked notifications!
টর্নেডোতে ক্ষতিগ্রস্ত মোংলার জয়মনি এলাকা আজ মঙ্গলবার পরিদর্শন করেন স্থানীয় সাবেক সাংসদ ও বর্তমানে খুলনা সিটি করপোরেশনের মেয়র আলহাজ তালুকদার আব্দুল খালেক। ছবি : এনটিভি

বাগেরহাটের মোংলা উপজেলার জয়মনি এলাকায় আজ মঙ্গলবার আবার টর্নেডো আঘাত হানে। এতে অনেক কাঁচা ঘরবাড়ি ও গাছপালা বিধ্বস্ত হয়েছে। এ সময় বজ্রপাতে আহত হয়েছে রেহেনা নামের এক নারী।

এর আগে গতকাল সোমবারের টর্নেডোতে জয়মনি এলাকার প্রায় আড়াইশ ঘরবাড়ি বিধ্বস্ত হয়। বজ্রপাতে দুইজন আহত ও নদীতে পড়ে একজন নিখোঁজ হন। আজ দুপুরে পশুর নদীর সুন্দরতলা এলাকা থেকে নিখোঁজ জেলে শফিকুল ইসলামের (৩০) লাশ উদ্ধার করেন স্থানীয় জেলেরা।

মোংলা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাহিদুজ্জামান জানান, সোমবার টর্নেডোর সময় বজ্রপাতে আহত হয়ে নদীতে পড়ে নিখোঁজ হওয়ার পরদিন মঙ্গলবার দুপুরে চিলা বাজার সংলগ্ন সুন্দরতলা থেকে শফিকুলের (৩০) মরদেহ উদ্ধার হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে বজ্রপাতে নিহত শফিকুলের পরিবারকে ২০ হাজার টাকা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। নিহত শফিকুল জয়মনির কাটাখালী গ্রামের কাশেম শেখের ছেলে। এছাড়া টর্নেডোতে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে আগামীকাল বুধবার চাল, টিন ও টাকা দেওয়া হবে।

তবে মঙ্গলবারের টর্নেডোতে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা নির্ণয়ে কাজ চলছে, কাজ শেষ না হওয়া সঠিক পরিসংখ্যান দেওোয়া সম্ভব হচ্ছে না বলেও জানান পিআইও নাহিদুজ্জামান।

এদিকে মঙ্গলবার সকালে টর্নেডোতে ক্ষতিগ্রস্ত জয়মনি এলাকা পরিদর্শন করেছেন স্থানীয় সাবেক সাংসদ ও বর্তমানে খুলনা সিটি করপোরেশনের মেয়র আলহাজ তালুকদার আব্দুল খালেক। এ সময় তিনি বলেন, টর্নেডোতে ক্ষতিগ্রস্ত পরিবারের একটি মানুষও যাতে খোলা আকাশের নিচে না থাকে সেজন্য প্রত্যেককেই ত্রাণ (চাল, ডাল) সহায়তার পাশাপাশি ঘর নির্মাণ সামগ্রী ও আর্থিক অনুদান দেওয়া হবে। ক্ষতিগ্রস্তদের তালিকা অনুযায়ী দুই একদিনের মধ্যেই যাতে এ সহায়তা দেওয়া যায় সেজন্য এরই মধ্যেই জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যোগাযোগ করা হয়েছে।

দুপুরে খুলনা সিটি মেয়র আলহাজ তালুকদার আব্দুল খালেক মিঠাখালী ইউনিয়নের খাসেরডাঙ্গা এলাকায় ১ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত খাসেরডাঙ্গা এবিএস মাধ্যমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টার ও ২০ কোটি টাকা ব্যয়ে সোনাইলতলা ইউনিয়নের কাটাখালী-মান্দারতলা খালের ওপর ২০০ মিটার দৈর্ঘ্যের একটি ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।