অক্টোবরে নির্বাচনকালীন সরকার : কাদের

Looks like you've blocked notifications!

আর তিন মাস বাদেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনকালীন সরকার গঠনের সম্ভাবনার কথা জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সেই নির্বাচনে সংসদের বাইরে থাকা অন্যতম রাজনৈতিক দল বিএনপি না আসলেও আরো অনেক দল এতে অংশগ্রহণ করবে বলেও মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। জাতীয় সংসদ নির্বাচনে এবার অংশগ্রহণকারী দলের সংখ্যা গতবারের চেয়ে বেশি হবে বলেও ধারণা দেন তিনি।  

আজ বুধবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আগামী অক্টোবরে নির্বাচনকালীন সরকার গঠনের সম্ভাবনা রয়েছে। তবে নির্বাচনকালীন সরকার হবে ছোট। বিষয়টি পুরোপুরি প্রধানমন্ত্রীর এখতিয়ারে।’

বিএনপির নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশনের জন্য মনোনয়নপত্র বিক্রি করছে। তাহলে জাতীয় নির্বাচনে অংশগ্রহণে সমস্যা কোথায়? সংবিধান অনুযায়ী, নির্বাচন কমিশনের আচরণবিধি অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে কোনো কিছু লঙ্ঘিত হচ্ছে কি না?’

‘বিএনপি এলেই তো আর নির্বাচন একতরফা হয় না। আর এবার বিএনপির জন্য অন্যরা অপেক্ষা করবে না। বহু দল অংশগ্রহণ করবে। এবার পার্টিসিপেশন অনেক বেশি হবে’, যোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।