সেই এএসআই ইলিয়াসের বুকে ছুরিকাঘাত

Looks like you've blocked notifications!
নারায়ণগঞ্জের বন্দর থানার এএসআই ইলিয়াস খান। ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় ছুরিকাঘাতে থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) ইলিয়াস খান আহত হয়েছেন। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে বেশ কিছু ইয়াবা উদ্ধার করার দাবি করেছে পুলিশ।

আজ বুধবার দুপুরে বন্দর উপজেলার দড়ি সোনাকান্দা এলাকায় পুলিশের একটি দল মাদক উদ্ধার অভিযানে গেলে এএসআই ইলিয়াস খান হামলার শিকার হন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী এলাকাবাসী জানায়, এএসআই ইলিয়াস খানের নেতৃত্বে পুলিশের একটি দল দুপুরে দড়ি সোনাকান্দা এলাকায় অভিযান চালিয়ে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী রবিউলকে ৬০টি ইয়াবা বড়িসহ আটক করে। এ সময় পুলিশের জিজ্ঞাসাবাদে রবিউল জানান একই এলাকার রিফাতের কাছ থেকে তিনি ইয়াবা সংগ্রহ করেন। পুলিশ তাঁকে নিয়ে রিফাতের বাড়িতে অভিযান চালায়। খবর পেয়ে রবিউলের বাবা চিহ্নিত মাদক ব্যবসায়ী টুক্কু এসে ছেলেকে ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করে। একপর্যায়ে টুক্কু এএসআই ইলিয়াস খানের বুকের বাঁ পাশে ছুরিকাঘাত করে। এ সময় পুলিশ ছুরিসহ তাঁকে আটক করে। পরে ছুরিকাহত ইলিয়াস খানকে গুরুতর অবস্থায় প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এলাকাবাসী মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

নারায়ণগঞ্জের বন্দর থানার এএসআই ইলিয়াসের ওপর হামলার অভিযোগে আটক টুক্কু (ডানে) ও তাঁর ছেলে রবিউল। ছবি : এনটিভি

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম শাহীন মন্ডল জানান, এ ঘটনায় দুই মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মাদক আইনে এবং পুলিশের ওপর হামলার অভিযোগে পৃথক দুইটি মামলার প্রস্তুতি চলছে।

ওসি জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মাদক আইনে কমপক্ষে ১৫ থেকে ১৬টি মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে এবং পুলিশের মাদক নির্মূল অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

গত বছরের ৫ ডিসেম্বর মাদক উদ্ধারের নামে বন্দর উপজেলার কড়ইতলা এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে গ্রেপ্তারের ভয় দেখিয়ে ১৬ হাজার টাকা নিয়েছিলেন এএসআই ইলিয়াস খান। পরদিন ওই বাড়ির গৃহবধূ হেনা ঘটনাটি থানার ওসিকে জানিয়ে এর প্রতিকার চান। ঘটনা শুনে তৎকালীন ওসি আবুল কালাম এএসআই ইলিয়াসের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিতে বলেন। পরে দুপুরে থানা প্রাঙ্গণের কম্পাউন্ডের বাইরে গিয়ে উপস্থিত লোকজনের সামনে ১৬ হাজার টাকা ফেরত দেন ইলিয়াস। এ নিয়ে পরে একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

এছাড়া এএসআই ইলিয়াসের বিরুদ্ধে সাধারণ মানুষকে হয়রানির নানা অভিযোগ রয়েছে।