যুবদলে পদ পাওয়ায় ছাত্রদল থেকে অব্যাহতি

Looks like you've blocked notifications!
ঢাকা জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম পল (বাঁয়ে) ও সাধারণ সম্পাদক ইয়াছিন ফেরদৌস মুরাদ। তাঁরা ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহসভাপতির পদ থেকে অব্যাহতি নিয়েছেন। ছবি : সংগৃহীত

ঢাকা জেলা যুবদলে পদ পাওয়ায় ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহসভাপতির পদ থেকে অব্যাহতি নিয়েছেন দুই নেতা। এঁরা হলেন রেজাউল করিম পল ও ইয়াছিন ফেরদৌস মুরাদ।

রেজাউল করিম পল ও ইয়াছিন ফেরদৌস মুরাদ আগে ঢাকা জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। দীর্ঘদিন তাঁরা দুজন এক সঙ্গে ঢাকা জেলা ছাত্রদলে নেতৃত্ব দিয়েছেন। পরে তাঁরা ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহসভাপতির পদ পান। সম্প্রতি তাঁরা ঢাকা জেলা যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। এ কারণে তাঁরা ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি থেকে অব্যাহতি দেওয়ার আবেদন করেন।

তাঁদের আবেদন গ্রহণ করে আজ বৃহস্পতিবার গণমাধ্যমে একটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠায় ছাত্রদল। সংগঠনটির দপ্তর সম্পাদক মো. আবদুস সাত্তার পাটোয়ারীর পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহসভাপতি রেজাউল করিম পল ও ইয়াছিন ফেরদৌস মুরাদ ছাত্রদল থেকে স্বেচ্ছায় অব্যাহতি চাওয়ায় তাঁদের অব্যাহতি দেওয়া হয়েছে। উল্লেখ্য, রেজাউল করিম পল ঢাকা জেলা যুবদলের সভাপতি ও ইয়াছিন ফেরদৌস মুরাদ সাধারণ সম্পাদক মনোনীত হওয়ায় তাঁরা স্বেচ্ছায় ছাত্রদল থেকে অব্যাহতি চাওয়ায় তাঁদের দুজনকে অব্যাহতি দেওয়া হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি মামুন অর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান আজ বাংলাদেশ জাতীয়তাবাদী দলের নির্দেশক্রমে এবং রেজাউল করিম পল ও ইয়াছিন ফেরদৌস মুরাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ এই সিদ্ধান্ত অনুমোদন করেছেন।’