বিদ্যুৎবিল বকেয়া থাকায় সরকারি হাসপাতালের সংযোগ বিচ্ছিন্ন

Looks like you've blocked notifications!
বিদ্যুৎ না থাকায় চরম দুর্ভোগে পড়েন টাঙ্গাইল জেনারেল হাসপাতালের রোগীরা। ছবি : এনটিভি

গত তিন বছরে প্রায় সোয়া কোটি টাকা বিদ্যুৎবিল বকেয়া পড়েছে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের। এ কারণে আজ শনিবার জেলা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) পক্ষ থেকে হাসপাতালটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

টাঙ্গাইল পিডিবির নির্বাহী প্রকৌশলী মো. শাহাদত আলী জানান, ২৫০ শয্যা বিশিষ্ট টাঙ্গাইল জেনারেল হাসপাতালের কাছে বিদ্যুৎ বিভাগের ১ কোটি ২৪ লাখ টাকা বিদ্যুৎবিল বকেয়া রয়েছে। গত তিন বছরে হাসপাতাল কর্তৃপক্ষ কোনো বিদ্যুৎবিল পরিশোধ করেনি। এ বিষয়ে বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে বিভিন্ন সময়ে চারবার চিঠি দেওয়া হলেও হাসপাতাল কর্তৃপক্ষের কোনো সাড়া না পাওয়ায় আজ  হাসপাতালটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

এদিকে এই বিদ্যুৎ বিচ্ছিন্নতার ঘটনায় হাসপাতালে উপস্থিত রোগীদের চরম দুর্ভোগ পোহাতে হয় বলে জানা গেছে।

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পর হাসপাতাল কর্তৃপক্ষের একটি প্রতিনিধি দল বিদ্যুৎ অফিসে গিয়ে আগামী তিন দিনের মধ্যে বকেয়া বিল পরিশোধ করা হবে বলে লিখিত আবেদন জানায়। আবেদনের পরিপ্রেক্ষিতে প্রায় পৌনে দুই ঘণ্টা পর হাসপাতালটিতে পুনরায় বিদ্যুৎ সংযোগ দেওয়া বলে জানান প্রকৌশলী শাহাদত আলী।

বকেয়া বিদ্যুৎবিলের ব্যাপারে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) লোকমান আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ওই মুহূর্তে একটি প্রশিক্ষণে আছেন উল্লেখ করে এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন।