সুনামগঞ্জে সব নদীর পানি বিপৎসীমার ওপরে, গ্রাম প্লাবিত

Looks like you've blocked notifications!
টানা ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জ জেলার বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। ছবি : এনটিভি

টানা ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জ জেলার সবগুলো নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আজ রোববার দুপুরে দেখা যায়, সুরমা নদীর পানি ষোলঘর পয়েন্ট দিয়ে বিপৎসীমার দুই সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে জেলার সুরমা, যাদুকাটা, চলতি, চেলা ও কুশিয়ারা নদীর পানি বেড়ে গিয়ে নদীর আশপাশের বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হচ্ছে।

এদিকে জেলার ছাতক, দোয়ারাবাজার, জগন্নাথপুর ও দিরাই উপজেলার নিম্নাঞ্চলের আরো বেশ কিছু গ্রাম প্লাবিত হয়েছে। এ ছাড়া প্লাবিত হচ্ছে দিরাই উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের  কুশিয়ারা নদীর দুইপাশের রানীগঞ্জ, সজনশ্রী, বাঘময়না, তেতইয়া, বোয়ালিয়া, মারকুলী ভরাউর ও বাউধরন, জগন্নাথপুর উপজেলার পৌরসভা এলাকার ৫ ও ৬ নম্বর ওয়ার্ডসহ, আষাঢ়কান্দি, হলদিপুর, ছিলাউড়া, পাইলগাঁও গ্রাম।

এ ছাড়া পাহাড়ি ঢলে দোয়ারাবাজার উপজেলার চেলানদীর পানি বেড়ে গিয়ে রাবারড্যামের বেড়িবাঁধ ভেঙে গেছে। ফলে সুরমা, বুগলা ও দোয়ারাবাজার সদর ইউনিয়নের প্রায় ১০টি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী আবু বকর সিদ্দিক ভুইয়া বলেন, ‘বর্ষাকালে সুনামগঞ্জের পানি স্বাভাবিকভাবেই বৃদ্ধি পায়। বর্তমানে পানির যে লেভেল রয়েছে তা স্বাভাবিক। তবে পানি আরো বৃদ্ধি পাবে।’