নতুন সেনাপ্রধানকে সব ধরনের সহায়তার আশ্বাস রাষ্ট্রপতির

Looks like you've blocked notifications!
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে আজ মঙ্গলবার বিকেলে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করেন সদ্যনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। ছবি : বাসস

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে দেখা করেছেন সদ্যনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। আজ মঙ্গলবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সেনাপ্রধান।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীনের বরাত দিয়ে বার্তা সংস্থা বাসস এই তথ্য জানিয়েছে।

জয়নাল আবেদীন জানান, বৈঠকে নতুন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ তাঁকে এ পদে নিয়োগ দেওয়ার জন্য সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি দায়িত্ব পালনকালে বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়ন ও আধুনিকায়নে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন।

বৈঠকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নতুন সেনাপ্রধানের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনী আরো এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন। রাষ্ট্রপতি বলেন, এরই মধ্যেই দেশে ও বিদেশে বাংলাদেশ সেনাবাহিনীর ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। তিনি আগামী দিনগুলোতে নতুন সেনাপ্রধানের দায়িত্ব পালনকালে সারা বিশ্বে দক্ষতার সঙ্গে সেনাবাহিনীর মর্যাদা যেন আরো বৃদ্ধি পায়, এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে তাঁর প্রতি আহ্বান জানান।

রাষ্ট্রপতি নতুন সেনাপ্রধানের দায়িত্ব পালনকালে তাঁকে সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস দেন।

এর আগে গতকাল সোমবার জেনারেল আজিজ বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব নেন।

আজ সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ এবং বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মসিহুজ্জামান সেরনিয়াবাত নতুন সেনাপ্রধানকে জেনারেলের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

গত ১৮ জুন সরকার বাংলাদেশ সেনাবাহিনীর কোয়াটার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদকে নতুন সেনাপ্রধান পদে নিয়োগ দেয়।