ঢাকায় আটক ২ ‘মাদক ব্যবসায়ী’ খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত

Looks like you've blocked notifications!
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের লাশঘরের সামনে আজ বুধবার ভোরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত দুই ‘মাদক ব্যবসায়ীর’ স্বজনদের আহাজারি। ছবি : এনটিভি

ঢাকা থেকে আটক দুই ব্যক্তি খুলনায় কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, ওই দুই ব্যক্তি মাদক ব্যবসায়ী ছিলেন। তাঁদের বিরুদ্ধে হত্যা ও হত্যাচেষ্টা মামলাও রয়েছে।

নিহতরা হলেন নগরীর বাগমারা এলাকার রাজু এবং মিস্ত্রিপাড়া খালপাড় এলাকার মানিক শেখ।

আজ বুধবার সকালে খুলনা সদর থানার উপপরিদর্শক (এসআই) শুভেন্দু এনটিভি অনলাইনের কাছে দাবি করেন, গতকাল মঙ্গলবার সকালে দুজনকে ঢাকা থেকে গ্রেপ্তার করে খুলনায় নিয়ে আসা হয়। পরে ভোররাত সাড়ে ৩টায় তাঁদের নিয়ে পুলিশ অস্ত্র ও মাদক উদ্ধারে বাগমারা মেইন রোড ব্রিজের কাছে অভিযানে যায়।

‘পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি চালালে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এ সময় দুজন ঘটনাস্থলেই নিহত হন। তাঁদের মরদেহ ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে,’ যোগ করেন এসআই শুভেন্দু।

সদর থানার এসআই টিপু সুলতান দাবি করেন, কথিত বন্দুকযুদ্ধের সময় পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছেন। তাঁরা হলেন পরিদর্শক (তদন্ত) সুজিত মণ্ডল, এসআই মিলন কুমার মিত্র, এসআই ইকবাল হোসেন, এসআই আবদুল হাই ও কনস্টেবল মাহবুব।

এ সময় ঘটনাস্থল থেকে একটি পাইপগান, দুটি গুলি, ১৫০ পিস ইয়াবা, দুটি রামদা, দুটি ছোরা উদ্ধার করা হয়েছে বলেও দাবি এসআই টিপু সুলতানের।

পুলিশের ভাষ্য, নিহত দুজনই মহানগর আওয়ামী লীগ নেতা ও খুলনা সিটি করপোরেশনের ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এ জেড মাহমুদ ডন হত্যাচেষ্টা মামলার আসামি ছিলেন। তাঁরা অধ্যাপক চিত্তরঞ্জন হত্যা মামলার আসামি। এ ছাড়া তাঁদের বিরুদ্ধে মাদক ও অস্ত্র মামলা রয়েছে।