জোড়া খুন : এমপিপুত্র রনির অধিকতর যুক্তিতর্ক পেছাল

Looks like you've blocked notifications!

রাজধানীর নিউ ইস্কাটনে গভীর রাতে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে দুইজনকে হত্যার ঘটনায় সংরক্ষিত নারী সংসদ সদস্য (এমপি) পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির বিরুদ্ধে অধিকতর যুক্তিতর্ক ফের পিছিয়েছে।

আজ বুধবার ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আল মামুন এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. সাহাবুদ্দিন মিয়া সাংবাদিকদের জানান, আজ অধিকতর যুক্তিতর্ক শুনানির দিন নির্ধারণ থাকলে আসামিপক্ষ সময়ের আবেদন করে। ওই আবেদনের প্রেক্ষিতে বিচারক সময়ের আবেদন মঞ্জুর করে নতুন দিন ধার্য করেন।

এর আগে গত ১০ এপ্রিল এ আদালতের বিচারক মামলাটির রায়ের জন্য আজ দিন নির্ধারণ করেন। পরে বিচারক মামলাটি আবারো অধিকতর যুক্তিতর্ক শুনানির প্রয়োজন বলে রায় থেকে মামলাটি উত্তোলন করে যুক্তিতর্ক শুনানি নির্ধারণ করেন।

২০১৫ সালের ২১ জুলাই বখতিয়ার আলম রনিকে একমাত্র আসামি করে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) উপপরিদর্শক (এসআই) দীপক কুমার দাস।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৫ সালের ১৩ এপ্রিল দিবাগত রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছুঁড়লে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তাঁরা।

এ ঘটনায় হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে ২০১৫ সালের ১৫ এপ্রিল রাতে রমনা থানায় একটি মামলা করেন। পরে ওই বছরের ২৪ মে মামলা তদন্তের দায়িত্ব দেওয়া হয় পুলিশের গোয়েন্দা শাখাকে (ডিবি)।

তদন্তভার পাওয়ার পর ২০১৫ সালের ৩১ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে বখতিয়ার আলম রনিকে আটক করে ডিবি। এরপর থেকে রনি কারাগারে আটক রয়েছেন।