ভৈরবে গৃহনির্মাণ প্রকল্পের উদ্বোধন

Looks like you've blocked notifications!
আজ বুধবার সকালে ভৈরবের ইউএনও কাজী মোহাম্মদ ফয়সাল শিমুলকান্দি ইউনিয়নে গৃহনির্মাণ প্রকল্পের উদ্বোধন করেন। ছবি : এনটিভি

‘সবার জন্য বাসস্থান, শেখ হাসিনার অবদান’ এ স্লোগানে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহনির্মাণ প্রকল্প বাস্তবায়নের আওতায় কিশোরগঞ্জের ভৈরব উপজেলার গৃহনির্মাণ প্রকল্পের উদ্বোধন করা হয়।

আজ বুধবার সকালে ভৈরব উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাজী মোহাম্মদ ফয়সাল ওই কর্মসূচির উদ্বোধন করেন। প্রাথমিক পর্যায়ে ভৈরব উপজেলার শিমূলকান্দি ইউনিয়নে ৩৪৮টি পরিবারের গৃহনির্মাণ কাজের উদ্বোধন করা হয়। এ উপলক্ষে আজ সকালে শিমুলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শিমুলকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জোবায়ের আলম দানিছের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উদ্বোধক হিসেবে বক্তব্য দেন ইউএনও কাজী মোহাম্মদ ফয়সাল। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. সায়দুল্লাহ মিয়া। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জাকির হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিল্লুর রহমান রাসেল।

এ ছাড়া আলোচনা সভায় আরো বক্তব্য দেন উপকারভোগী চম্পা বেগম, স্থানীয় আওয়ামী লীগ নেতা আবদুল আজিজ, কামাল উদ্দিন, ডা. দুলাল প্রমুখ।

শিমুলকান্দি ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, ইউনিয়নের নয়টি ওয়ার্ডে বসবাসরত গরিব ও অসহায়, যাদের জমি আছে কিন্তু ঘর নেই এমন ৩৪৮টি পরিবারকে আশ্রয়ণ প্রকল্প ২-এর অধীনে সরকারিভাবে একটি করে ঘর নির্মাণ করে দেওয়া হবে। স্থানীয় সংসদ সদস্য নাজমুল হাসান পাপনের সুপারিশক্রমে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই প্রকল্পটি অনুমোদন দেওয়ার পর আজ বুধবার অনুষ্ঠান শেষে ঘর নির্মাণকাজ শুরু করা হয়।

১৬ ফিট বাই ১৬ ফিট ঘরে একটি শৌচাগারও থাকবে বলে জানান প্রকল্পের সভাপতি ইউএনও মোহাম্মদ ফয়সাল।

আগামী ৬০ দিনের মধ্যে প্রকল্পটি বাস্তবায়ন করার কাজ শেষ হবে বলে জানা যায়। প্রকল্পটি বাস্তবায়ন করতে পাঁচ সদস্যের একটি কমিটি করা হয়েছে।

শিমুলকান্দি ইউনিয়নের চাঁনপুর গ্রামের দরিদ্র মিন্টু মিয়ার স্ত্রী চম্পা বেগম ঘরের বরাদ্দ পেয়ে খুবই খুশি। তিনি বলেন, বহুদিন যাবত আমি পরিবার নিয়ে একটি ভাঙা ঘরে থাকতাম। সরকার আমাকে ঘরটি দেওয়ায় পরিবার নিয়ে এখন ভালোভাবে ও শান্তিতে বসবাস করতে পারব। এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্থানীয় সংসদ সদস্য নাজমুল হাসান পাপনের প্রতি কৃতজ্ঞতা জানান।