নাশকতার মামলা : যুবদল নেতা টুকু রিমান্ডে

Looks like you've blocked notifications!
যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু। ছবি : সংগৃহীত

রাজধানীর শাহবাগ থানায় দায়ের করা নাশকতার মামলায় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর এক দিনের রিমান্ড দিয়েছেন আদালত। আজ সোমবার ঢাকা মহানগর হাকিম রায়হান উল ইসলাম এ আদেশ দেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান এনটিভি অনলাইনকে জানান, গত ২৬ জুন ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক স ম কাইয়ুম সুলতান সালাউদ্দিন টুকুকে এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে সাতদিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে ওইদিন বিচারক টুকুকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করে আজ রিমান্ডের দিন নির্ধারণ করেন। সে রিমান্ড উপলক্ষে আজ সকালে টুকুকে কারাগার থেকে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করে পুলিশ। পরবর্তীতে আজ টুকুর পক্ষে তাঁর আইনজীবী রিমান্ডের আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক জামিনের আবেদন খারিজ করে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার নথি থেকে জানা যায়, গত ৬ মার্চ দুপুর ১২টায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান করে অজ্ঞাত আসামিরা। তারা বেআইনিভাবে জনসমাবেশ ঘটিয়ে লাঠিসোঁটা, ইটপাটকেলসহ সরকার বিরোধী বিভিন্ন স্লোগান, যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা ও জনমনে ভীতি সৃষ্টি করে।

এ ঘটনায় গত ৮ মার্চ ডিবি পুলিশের পরিদর্শক কামরুল ইসলাম শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন।

গত ১২ জুন রাতে টুকুকে উত্তরার বাসা থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। শাহবাগ থানার একটি মামলায় টুকুকে আগে রিমান্ডে নেয় পুলিশ।  তাকে আবার ফের আরেকটি মামলায় আজ রিমান্ডে নেওয়া হলো।