‘জনগণের মুখোমুখি’ হলেন সিসিক মেয়র পদপ্রার্থীরা

Looks like you've blocked notifications!
আজ বুধবার দুপুরে ‘জনগণের মুখোমুখি’ শীর্ষক সমাবেশে সিলেট সিটি করপোরেশন নির্বাচনের সাত মেয়র পদপ্রার্থী। ছবি : এনটিভি

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের সাত মেয়র পদপ্রার্থীকে নিয়ে অনুষ্ঠান করল বেসরকারি প্রতিষ্ঠান সুশাসনের জন্য নাগরিক (সুজন)। আজ বুধবার দুপুরে সিলেট রিকাবীবাজারের মোহাম্মদ আলী জিমনেশিয়ামে ‘জনগণের মুখোমুখি’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সমাবেশে মেয়র প্রার্থীরা সবাই উপস্থিত ছিলেন। এ সময় সমাবেশে উপস্থিত সিলেট নগরবাসী মেয়র প্রার্থীদের পরিকল্পনাসহ নানা বিষয়ে জানতে চান।

নির্বাচিত হলে সিলেট মহানগরকে স্বচ্ছ, জবাবদিহিতামূলক এবং নাগরিকবান্ধব হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করেন মেয়র প্রার্থীরা। তাঁরা তাঁদের ভবিষ্যৎ কর্মসূচি উপস্থিত ভোটারদের সামনে তুলে ধরেন এবং নগরবাসীর বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এ ছাড়া পরাজিত হলে ফলাফল মেনে নেওয়া এবং করপোরেশনের উন্নয়নে বিজয়ী প্রার্থীকে সহযোগিতা করারও অঙ্গীকার করেন তাঁরা। একইভাবে উপস্থিত নাগরিকরাও সঠিকভাবে সৎ ও যোগ্য প্রার্থীকে ভোট দেওয়ার শপথ নেন।

আজ এই ‘জনগণের মুখোমুখি’ অনুষ্ঠানে মেয়র প্রার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী, সাবেক মেয়র ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান (নৌকা প্রতীক), বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য, সদ্য সাবেক মেয়র ও মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী (ধানের শীষ প্রতীক), নাগরিক কমিটি মনোনীত প্রার্থী সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম (বাসগাড়ি প্রতীক), মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের (টেবিল ঘড়ি প্রতীক), ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য ডা. মোয়াজ্জেম হোসেন (হাতপাখা প্রতীক), সিপিবি-বাসদ মনোনীত প্রার্থী আবু জাফর (মই প্রতীক) ও স্বতন্ত্র প্রার্থী এহসানুল হক তাহের (হরিণ প্রতীক)।

সিলেট জেলা কমিটির সভাপতি ফারুক মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন সুজনের প্রতিষ্ঠাতা সম্পাদক ড. বদিউল আলম মজুমদার। তিনি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আহ্বান জানান।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত বিপুল সংখ্যক ভোটারের মধ্যে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তথ্যাবলী বিষয়ক প্রচারপত্র বিলি করা হয়।

আগামী ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।