আবুধাবিতে আগুনে মৃত্যু : পরিবারে মাতম

Looks like you've blocked notifications!
নিহত এনামুল হকের শোকাহত পরিবারের সদস্যরা। ছবি : এনামুল হক, চট্টগ্রাম

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির মোসাফাহ শিল্পাঞ্চলে একটি আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে নিহত তিন বাংলাদেশির গ্রামের বাড়িতে চলছে মাতম। নিহত আবদুর শুক্কুরের (৪০) বাড়ি ফটিকছড়ি উপজেলার সুয়াবিল ইউনিয়নে, মো. সেলিম উদ্দিনের (৩০) দৌলতপুর ইউনিয়নে, আর এনামুল হকের বাড়ি রাউজানের নোয়াপাড়ায়। সবাই নিজ নিজ পরিবারে আয়ের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি।

আত্মীয়স্বজনদের বিলাপে চারপাশের পরিবেশ ভারী হয়ে উঠেছে। এনামুলের বাবা শোকগ্রস্ত আবদুস সোবহান সওদাগর জানান, অগ্নিকাণ্ডের পর থেকে ছেলের খোঁজ মিলছে না। আবুধাবি থেকে তাদের আত্মীয়স্বজনরাও কোনো খবর দিতে পারছেন না। সোবহান বলেন, ‘ওর মা, স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে নিয়ে আমি এখন অন্ধকার দেখছি।’

চাকরি নিয়ে পাঁচ বছর ধরে আবুধাবিতে ছিলেন ফটিকছড়ির আবদুর শুক্কুর। তাঁর ছয় বছর বয়সী সন্তান ওয়াসফি স্কুলের প্রথম শ্রেণির ছাত্র। প্রায় পাঁচ বছর পর আগামী মার্চে তাঁর দেশে আসার কথা ছিল। শুক্কুর গত রোববার রাতে স্ত্রী পপি আকতারকে শেষবার ফোন করে পরিবারের খোঁজ নেন। এই কথা বলতে বলতে বারবার মূর্ছা যাচ্ছিলেন পপি।

গতকাল শুক্রবার ভোরে আবুধাবিতে অগ্নিকাণ্ডে চট্টগ্রামের তিনজনসহ ১০ জনের মৃত্যু হয়। নিহতরা মুসাফাহর ৭ নম্বর গলিতে একটি ভবনে থাকতেন। অগ্নিকাণ্ডের সময় তাঁরা ঘুমিয়ে ছিলেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ২৫ জন। আহতদের মধ্যে সাত বাংলাদেশিও রয়েছেন।