‘তত্ত্বাবধায়ক সরকারের ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী জনপ্রিয়তার প্রমাণ রাখবেন’

Looks like you've blocked notifications!
অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। ছবি : এনটিভি

গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে করার ঘোষণা দিয়ে সরকারের জনপ্রিয়তার প্রমাণ করবেন বলে আশা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। 

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ গণতান্ত্রিক সংস্কৃতিক জোট আয়োজিত আলোচনায় ব্যারিস্টার মওদুদ আহমদ এ কথা বলেন।

মওদুদ বলেন, ‘আমরা চাই, আজকে প্রধানমন্ত্রী, তাঁর এত জনপ্রিয়তা, এই দলের এত জনপ্রিয়তা, এই সরকারের এত জনপ্রিয়তা। সুতরাং তিনি ঘোষণা দেবেন আজকে যে, আগামী নির্বাচন হবে একটি নির্দলীয় নিরপেক্ষ, একটি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। তাহলেই হবে এই বিরাট জনসভার স্বার্থকতা। আমরা সব কিছু ভুলে যাব। তাঁর সুযোগ সুবিধা নেওয়া, বিরাট জনসভা করা, আমরা সব কিছু ভুলে যাব।’

বিএনপি নেতা আরো বলেন, সম্পূর্ণ সরকারি সুযোগ সুবিধা নিয়ে আওয়ামী লীগ সংবর্ধনা সমাবেশে আয়োজন করেছে। নির্বাচনে অংশগ্রহণ করতে হলে বিএনপিকেও একই ভাবে সভা সমাবেশের অনুমতি দিতে হবে।

মওদুদ বলেন, কেন্দ্রীয় ব্যাংকের ভল্টে থাকা স্বর্ণ অনিয়মের যে  রিপোর্ট গোয়েন্দা সংস্থা দিয়েছে এর দায় সরকার প্রধানকেই নিতে হবে। এ ব্যাপারে  সুষ্ঠু তদন্তের স্বার্থে অবিলম্বে কেন্দ্রীয় ব্যাংকের গর্ভনরের পদত্যাগ করতে হবে।

কোটা সংস্কার নিয়ে বিএনপি নেতা বলেন, চাকরির ক্ষেত্রে মেধা মূল্যায়নের জন্য কোটা সংস্কার করা যাবে না, আদালতের এমন রায় নেই।