গণসংবর্ধনার মঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Looks like you've blocked notifications!

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে গণসংবর্ধনার মঞ্চে উপস্থিত হয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আজ শনিবার বিকেলে মঞ্চে ওঠেন তিনি।

এরই মধ্যে আওয়ামী লীগের নেতাকর্মীরা মঞ্চের সামনে জড়ো হয়েছেন। স্লোগানে স্লোগানে মুখর হয়ে উঠেছে উদ্যানসহ আশপাশের এলাকা।

দুপুর ১২টা থেকেই সারা দেশ থেকে নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হতে শুরু করে।

এদিকে, প্রধানমন্ত্রীর গণসংবর্ধনাকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকাজুড়ে নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। তল্লাশি করে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের ঢুকতে দেওয়া হচ্ছে।

বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সাদা, সবুজ রঙের জামা আর লাল রঙের টুপি পরে পোস্টার আর ব্যানার নিয়ে দলে দলে ঢোল-তবলা বাজাতে বাজাতে ঢুকছে সমাবেশস্থলে। উদ্যানের আশপাশের এলাকায় প্রচুর মাইকে গান বাজছে।

এ ছাড়া শাহবাগ থানার ২১ নম্বর ওয়ার্ডের অনেক নেতাকর্মী চারুকলার সামনে দাঁড়িয়ে নাচ-গান করছে ঢোলের সঙ্গে। একই স্থানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কয়েকটি গাড়ি এসে পানি বিলি করছে।

সোহরাওয়ার্দী উদ্যানের ঢোকার পথে প্রচুর ভিড় থাকাতে উদ্যানের দেয়াল টপকে ভেতরে ঢুক্তে দেখা গেছে অনেককে। বেরও হচ্ছেন দেয়াল টপকেই।

সাতক্ষীরার কলারোয়া থেকে আসা যুবলীগের নেতা রুবেল হোসেন এনটিভি অনলাইনকে বলেন, 'আমি আসছি দেশমাতা শেখ হাসিনাকে সংবর্ধনা দিতে। তাঁর মতো এত বড় নেতা বাংলাদেশে শেখ মুজিব ছাড়া আর কেউ জন্মেনি। ভালো লাগছে এখানে আসতে পেরে।'

রাজধানীর দক্ষিণখান থানা যুবলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক মামুনুর রহমান বলেন, 'খুব ভালো লাগছে আজ। শেখ হাসিনার মতো নেতাকে সংবর্ধনা জানাতে এসেছি। শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আগামীতে আরো এগিয়ে যাবে। আবার আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় আসবে।'

দেশের উন্নয়ন ও অর্জনে অনন্য সফলতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজ আওয়ামী লীগের পক্ষ থেকে গণসংবর্ধনা দেওয়া হচ্ছে। ভারতের আসানসোলের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট ডিগ্রি অর্জন, মহাকাশে সফলভাবে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট পাঠানো, অস্ট্রেলিয়ার সিডনি থেকে গ্লোবাল উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন ও স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করায় এ গণসংবর্ধনা দেওয়া হচ্ছে।