বাকৃবিতে আগুনে পুড়ল প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চ

Looks like you've blocked notifications!
আগুনে পুড়ছে বাকৃবির বঙ্গবন্ধু চত্বর। ছবি : এনটিভি

ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ক্যাম্পাসে বঙ্গবন্ধু চত্বরে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্থাপিত মঞ্চ ও প্যান্ডেল পুড়ে গেছে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, গতকাল শনিবার রাত সাড়ে ১১টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে  ময়মনসিংহের চারটি ও ত্রিশালের একটিসহ ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। রাত সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আজ ওই মঞ্চে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। অনুষ্ঠানে চার হাজার ৩০০ গ্র্যাজুয়েট ও তাঁদের পরিবারের সদস্যদের অংশগ্রহণ করার কথা।

রাত পৌনে ১টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও নিরাপত্তা বাহিনীর জরুরি বৈঠক শেষে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে আজকের অনুষ্ঠান হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

অগ্নিকাণ্ডের ব্যাপারে বাকৃবি প্রশাসনের কেউ কথা বলতে রাজি হননি।

অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নায়িরুজ্জামানকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি করেছে জেলা প্রশাসন। কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ ছাড়া ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত উপমহাপরিদর্শক ড. আক্কাস উদ্দিন ভূঁইয়াকে প্রধান করে তিন সদস্যের আরেকটি কমিটি করেছে পুলিশ প্রশাসন। ওই কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ময়মনসিংহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. শাহীদুর রহমান জানান, রাত সাড়ে ১১টায় শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। ময়মনসিংহের চারটি ও ত্রিশালের একটিসহ পাঁচটি ইউনিট এক ঘণ্টা চেষ্টা করে রাত সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।