মাহমুদুর রহমানের ওপর হামলা দুঃখজনক : ওবায়দুল কাদের

Looks like you've blocked notifications!
ঢাকা ক্লাবে আজ সোমবার ‘জ্যাম’ ছবির মহরত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : এনটিভি

দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের মহাপরিদর্শককে (আইজি) নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

একই সঙ্গে ওবায়দুল কাদের বলেন, রাজশাহীতে ককটেল বিস্ফোরণ এবং সিলেটে আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগের দায় এড়াতে পারবে না বিএনপি।

আজ সোমবার দুপুরে ঢাকা ক্লাবে এক অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেখানে তিনি কৃতাঞ্জলী চলচ্চিত্র প্রযোজিত ‘জ্যাম’ ছবির মহরত অনুষ্ঠানে যোগ দেন। 

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কথা বলেন সমসাময়িক রাজনৈতিক এবং চলমান নানা ইস্যু নিয়ে। গতকাল রোববার কুষ্টিয়ায় মামলায় হাজির দিয়ে ফেরার পথে আদালত এলাকায় মাহমুদুর রহমানের ওপর হামলার ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করেন তিনি।

কাদের বলেন, ‘এই ঘটনাতো সেন্ট্রালি কারো সিদ্ধান্ত বা কারো নির্দেশনায় হয়নি। এটা বিচ্ছিন্ন কুষ্টিয়ায় একটি ঘটনা ঘটেছে। এ ধরনের ঘটনা আমরা অবশ্যই সমর্থন করি না। যারা এ ধরনের ঘটনা ঘটায়, তারা ছাত্রলীগ নামধারী দুর্বৃত্ত হতে পারে। তাঁদের শাস্তির আওতায় আনা উচিত। এ কথা আমি আজ সকালেই পুলিশের ইন্সপেক্টর জেনারেলকে (আইজিপি) ফোন করে বলেছি।’

একই সঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের অভিযোগ করেন, বিএনপির মদদেই রাজশাহীতে ককটেল বিস্ফোরণ এবং সিলেটে আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে আগুন দেওয়া হয়েছে।

কাদের বলেন, ‘কামরানের অফিসে রাতের অন্ধকারে কে পুড়িয়েছে? এ কথার জবাব কী ফখরুল সাহেব দিবেন? আর ককটেলের ঘটনা তাদের জেনারেল সেক্রেটারি পর্যন্ত এখানে জড়িত আছে ফোন আলাপে। এ বাস্তবতাকে কেমন করে অস্বীকার করবেন সেটাও জিজ্ঞেস করতে চাই।’ 

এ সময় সরকারি চাকরিতে কোটাব্যবস্থার সংস্কারে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিচ্ছিন্ন এসব ঘটনার সাথে অনুপ্রবেশকারীরা জড়িত থাকতে পারে। এসব ঘটনা ঘটিয়ে সরকারকে বেকায়দায় ফেলতে চায় বলে অভিযোগ করেন কাদের।