নাইকো দুর্নীতি মামলা

খালেদা জিয়াসহ ১১ জনের পরবর্তী শুনানি ৩ সেপ্টেম্বর

Looks like you've blocked notifications!

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে দায়ের করা নাইকো দুর্নীতি মামলার পরবর্তী শুনানির জন্য আগামী ৩ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত।

আজ বুধবার পুরান ঢাকার বকশীবাজারের কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-৯-এর বিচারক মাহমুদুল কবীরের আদালত এ দিন ধার্য করেন।

এ বিষয়ে আইনজীবী সানাউল্লাহ মিয়া এনটিভি অনলাইনকে বলেন, ‘আজ মামলার প্রধান আসামি খালেদা জিয়া অন্য মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে থাকার বিষয়টি আদালতকে অবহিত করি। আমি খালেদা জিয়ার পক্ষে হাজিরা প্রদান করি।’

আইনজীবী বলেন, তবে এ মামলার অপর আসামি ব্যারিস্টার মওদুদ আহমদের পক্ষে মামলাটি অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। তিনি আদালতে উপস্থিত হয়ে নাইকো দুর্নীতির মামলার কিছু ডকুমেন্ট পেতে আবেদন করেন। প্রথমে আদালত তাঁর সেই আবেদন নথিভুক্ত করেন। পরে সেই আবেদন নামঞ্জুর করেন। ওই নামঞ্জুরের আদেশের বিরুদ্ধে মওদুদ আহমদ হাইকোর্টে যাবেন জানিয়ে আদালতের কাছে সময় প্রার্থনা করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে পরবর্তী শুনানির তারিখ ৩ সেপ্টেম্বর দিন নির্ধারণ করেন।

মামলাটিতে ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন, ঢাকা ক্লাবের সাবেক সভাপতি সেলিম ভূঁইয়া (সিলভার সেলিম), জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সাবেক ভারপ্রাপ্ত সচিব খন্দকার শহীদুল ইসলাম, বাপেক্সের সাবেক সচিব মো. শফিউর রহমান এবং সাবেক জ্যেষ্ঠ সহকারী সচিব সি এম ইউছুফ হোসাইনের পক্ষে তাঁদের আইনজীবীরা অভিযোগ শুনানি করে তাঁদের অব্যাহতির আবেদন করেছেন। তবে খালেদা জিয়াসহ পাঁচ আসামির পক্ষে চার্জ শুনানি হয়নি।