সংবাদ সম্মেলনে হাফিজ উদ্দিন

তজুমদ্দিন স্টাইলে ভোট হলে বিএনপির আন্দোলনে যাওয়া উচিত

Looks like you've blocked notifications!
আজ বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন দলের ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ। ছবি : এনটিভি

স্থানীয় সরকার নির্বাচনগুলো প্রহসনের নির্বাচন হচ্ছে এমন অভিযোগ করে বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, গণতন্ত্র প্রতিষ্ঠায় বিএনপির উচিত অবিলম্বে আন্দোলনে যাওয়া।

আজ বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন হাফিজ।

গতকাল বুধবার ভোলার তজুমদ্দিন উপজেলার উপনির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফজলুল হক দেওয়ান। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী নাছির হোসেন দুলাল পেয়েছেন চার হাজার ৩৪৯ ভোট। আর ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি প্রার্থী গোলাম মোস্তফা মিন্টু পেয়েছেন দুই হাজার ১৪৬ ভোট।

গতকালের উপনির্বাচনে ব্যাপক কারচুপি অনিয়মের মাধ্যমে আওয়ামী লীগ প্রার্থীকে জয়ী করা হয়েছে এমন অভিযোগ করে সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, সাদা পোশাকে এখন ক্ষমতাসীন দলের কর্মীর ভূমিকা পালন করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ক্ষমতাসীন দল ও নির্বাচন কমিশন মিলে জনগণের ভোটাধিকার হরণ করছে বলেও অভিযোগ করেছে দলটি।

বিএনপি নেতা হাফিজ উদ্দিন আহমেদ বলেন, ‘আগামীতে যে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে, এই তজুমদ্দিন স্টাইলে নির্বাচন হলে, যেখানে হাজার হাজার বহিরাগত লাঠিসোটা নিয়ে, আগের রাতেই মারধর বাড়িঘরে হামলা করে, এজেন্টদের কাগজপত্র নিয়ে যাবে। এজেন্ট কাগজ থাকা সত্বেও কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। এই ধরনের নির্বাচনে বিএনপির অংশগ্রহণ করা উচিত নয় বলে আমি মনে করি। এই ধরনের নির্বাচনের চাইতে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য অবিলম্বে আমাদের দলকে আন্দোলনে যাওয়ার জন্য প্রস্তুতি নিতে হবে।’

সিটি নির্বাচনের প্রচারণায় সরকারি দল আচরণ বিধি লংঘন ও বিএনপির প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগও করা হয় সংবাদ সম্মেলনে।