ইসি সুষ্ঠু পরিবেশ তৈরি করতে পারেনি : মনীষা

Looks like you've blocked notifications!
বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বাসদের মই মার্কার মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তী। পুরোনো ছবি : এনটিভি

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বাসদের মই মার্কার মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তী বলেছেন, সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচনের জন্য দরকার একটি সুষ্ঠু সমান সুযোগের পরিবেশ। কিন্তু নির্বাচন কমিশন (ইসি) সে পরিবেশ এখনো পরিপূর্ণভাবে তৈরি করতে পারেনি।

আজ শনিবার প্রচারণার শেষ দিন সকালে বরিশাল নগরের ফকিরবাড়ি রোডে বাসদের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মনীষা এ কথা বলেন।

এ সময় মনীষা বলেন, নির্বাচন কমিশনের পক্ষ থেকে রিটার্নিং কর্মকর্তা আচরণবিধি ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঙ্কার দিয়েছিলেন। বাস্তবে শাসক দলের প্রার্থী প্রথম দিন থেকেই আচরণবিধি লঙ্ঘনের ঘটনা ঘটালেও কার্যকর কোনো ব্যবস্থা নিতে পারেননি তিনি। অথচ অন্য প্রার্থীর বেলায় পান থেকে চুন খসলেই নানা হয়রানি করা হয়েছে। এক প্রার্থী সরাসরি ধর্মকে ব্যবহার করলেও তাঁকে শুধু সতর্ক করেই ক্ষান্ত দিয়েছে।

মনীষা বলেন, বিভিন্ন এলাকার বস্তিবাসী, রিকশাচালক যারা আমার পক্ষে প্রচার কাজ করছে তাদের ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। অনেককেই মারধর করা হয়েছে। নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাইনি। সরকার দলীয় প্রার্থীর পক্ষে সরকারি কর্মকর্তা, এমপি, উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়ররা প্রচার অভিযান চালাচ্ছে, যা আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন।

বরিশাল সিটি করপোরেশনের প্রথম নারী মেয়র প্রার্থী বলেন, আমরা প্রতিটি কেন্দ্রে আমাদের প্রতিনিধি নিশ্চিত করেছি। কক্ষ অনুযায়ী এজেন্টও দেওয়ার প্রস্তুতি নিয়েছি, তবে যাদের এজেন্ট দেওয়া হবে তাঁদের ভয়ভীতি দেখানোর কারণে শেষ পর্যন্ত কেন্দ্রে টিকে থাকতে পারবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে।

একটি মহল মিথ্যা অপপ্রচার চালাচ্ছে বলে জানিয়ে মনীষা ভোটারদের উদ্দেশে বলেন, কোনো ধরনের অপপ্রচারে বিভ্রান্ত হবেন না। আমি নির্বাচনে দাঁড়িয়েছি বসে পড়ার জন্য নয়। আমি জয়লাভের জন্য নির্বাচন করছি। কারণ আমার জয়লাভের ওপর বরিশালের শ্রমজীবী সাধারণ মানুষের ভবিষ্যৎ নির্ভর করছে। আমি কখনোই শ্রমজীবী গরিব মানুষের ভালোবাসার প্রতি বিশ্বাসঘাতকতা করতে পারি না। আমার ওপর বিশ্বাস রাখুন, আপনাদের ওপর আমার বিশ্বাস আছে, ভরসা আছে। আগামী ৩০ জুলাই মই মার্কায় ভোট দিয়ে আপনাদের সুনিশ্চিত রায় দিয়ে জয়যুক্ত করুন।

সংবাদ সম্মেলনে জেলা বাসদের সভাপতি ইমরান হাবিব রুম্মনসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।