সাঁথিয়ায় বখাটেদের হুমকি, স্কুলে যাওয়া বন্ধ কিশোরীর

Looks like you've blocked notifications!

পাবনার সাঁথিয়া উপজেলায় বখাটেদের হুমকিতে ১০ দিন ধরে স্কুলে যাওয়া বন্ধ রয়েছে এক কিশোরীর। ঘরে গৃহবন্দি অবস্থায় ভয় ও আতঙ্কে কাটছে তার প্রতিমুহূর্ত। ওই কিশোরী সাঁথিয়া পাইলট মডেল হাই স্কুলের নবম শ্রেণির ছাত্রী। বখাটেদের হুমকিতে মানসিকভাবে বিপর্যস্ত ওই কিশোরী। তাই সে তার স্বাভাবিক জীবনযাপন, স্কুলে যাওয়ার অনুকূল পরিবেশ তৈরি ও বখাটেদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গত ২৫ জুলাই সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছে এক লিখিত অভিযোগ করেছে। সেই আবেদনটি সাধারণ ডায়েরি হিসেবে অন্তর্ভুক্ত করেছে থানা পুলিশ।

এদিকে, থানায় অভিযোগের খবর পেয়ে বখাটেরা আরো বেপরোয়া হয়ে উঠছে। কিশোরীর পরিবারের সদস্যদের ফোনে নানাভাবে হুমকি দিচ্ছে। কিন্তু কিশোরী থানায় অভিযোগ করার চার দিন পরও বখাটেদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি পুলিশ। তারা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাদের ধরছে না।

কিশোরীর পারিবারিক সূত্র জানায়, সাঁথিয়া ফকিরপাড়ার মো. মোজাহিদ (২৫) তিন মাস ধরে ওই কিশোরীকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। কিন্তু কিশোরী তার প্রস্তাবে সাড়া না দেওয়ায় মোজাহিদ ক্ষিপ্ত হয়ে ওঠে। তাই সে সাঁথিয়ার মহিমগাছার মো. রতন (২৭) ও পিপুলিয়ার মো. আশিক (২২) এবং তাদের সাঙ্গোপাঙ্গরা প্রায় প্রতিদিনই কিশোরীকে রাস্তাঘাটে উত্ত্যক্ত করে। স্কুলে যেতে কিংবা স্কুল থেকে বাড়ি আসতে রাস্তায় গতিরোধ করে ভয়ভীতি দেখায়। আর এই বখাটেদের নেতৃত্ব দিচ্ছে মো. রতন।

জানা যায়, কিছুদিন আগে বখাটেরা কিশোরীকে জোর করে জড়িয়ে ধরে মোবাইলে ভিডিও করে। সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিচ্ছে। এ ছাড়া কিশোরীর বাবার মোবাইলে আপত্তিকর মেসেজ পাঠায় ওই বখাটেরা।

কিশোরীর বাবা বলেন, ‘আমরা এখন আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছি।’ তিনি বখাটেদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি অনুরোধ জানান, যাতে তার মেয়ে স্বাধীনভাবে চলাচল করতে ও স্কুলে যেতে পারে।

এ ব্যাপারে সাঁথিয়া ও বেড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আশীষ বিন হাসান বলেন, এ বিষয়ে বখাটেদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সাঁথিয়া থানাকে নির্দেশ দেওয়া হয়েছে।