ইউনাইটেড হাসপাতালের বকেয়া ট্যাক্স জমার নির্দেশ

Looks like you've blocked notifications!

ইউনাইটেড হাসপাতাল লিমিটেডের বকেয়া থাকা হোল্ডিংস ট্যাক্সের ৭৫ ভাগ জমা দেওয়ার পর আইনি প্রক্রিয়ায় বিভাগীয় কমিশনারের কাছে আপিল করার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

আজ সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষে শুনানি করেন আইনজীবী এম আমিন উদ্দিন, সঙ্গে ছিলেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। ইউনাইটেড হাসপাতালের পক্ষে ছিলেন তানজীব-উল আলম।

এ বিষয়ে আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া সাংবাদিকদের জানান, ২০০৬ সালে ইউনাইটেড হাসপাতাল প্রতিষ্ঠার পর থেকেই সিটি করপোরেশনের হোল্ডিংস ট্যাক্স না দিয়ে বকেয়া রাখে। এ হোল্ডিং ট্যাক্স আদায়ে সিটি করপোরেশন থেকে বারবার তাগাদা দেওয়ার পরও তারা সেটি পরিশোধ না করে হাইকোর্টের এসে রিট দায়ের করেন।

ওই রিটের শুনানি শেষে স্কয়ার হাসপাতালের সঙ্গে সামঞ্জস্য রেখে হোল্ডিংস ট্যাক্স নির্ধারণের নির্দেশ দিয়ে গত ১০ এপ্রিল বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের হাইকোর্ট বেঞ্চ রায় দেন।

আইনজীবী আরো জানান, হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে আমরা সিটি করপোরেশনের পক্ষে আপিল দায়ের করি। চেম্বার আদালত আপিল আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের রায় স্থগিত করে দেন এবং শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

আজ আপিল বিভাগ শুনানি শেষে ২০০৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত বকেয়া থাকা হোল্ডিংস ট্যাক্সের ৭৫ ভাগ জমা দিয়ে বিভাগীয় কমিশনারের কাছে যথাযথ আইনি প্রক্রিয়ায় আপিল করার নির্দেশ দিয়ে বিষয়টি নিষ্পত্তি করে দিয়েছেন।