আয়কর ফাঁকি : মোশাররফের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি

Looks like you've blocked notifications!
ঢাকার বিশেষ জজ আদালতে অভিযোগ গঠনের শুনানিতে হাজিরা দিতে আসেন খন্দকার মোশারফ হোসেন। ছবি : এনটিভি

আয়কর ফাঁকির মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি অব্যাহত রেখেছেন আদালত।

আজ সোমবার ঢাকার ৮  নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শামীমা আহম্মদের আদালতে এ মামলায় অভিযোগ গঠনের জন্য দিন ধার্য ছিল। বিকেল সোয়া ৫টায় এ বিচারকের আদালতের মোশারফের পক্ষে তাঁর আইনজীবীরা অব্যাহতির আবেদন করেন। সে আবেদনের শুনানি শেষ না হওয়ায় বিচারক আগামী ৭ আগস্ট অভিযোগ গঠনের শুনানির জন্য ফের দিন নির্ধারণ করেছেন।

মোশারফের আইনজীবী হান্নান ভূইয়া এনটিভি অনলাইনকে বলেন, আজ ফৌজদারি কার্যবিধির ২৬৫ (গ) ধারা অনুসারে মোশারফের পক্ষে আবেদন করা হয়েছে। বিকেল ৫টার পরে এ মামলার শুনানি অনুষ্ঠিত হয়। বিচারক আগামী ধার্য তারিখে অভিযোগ গঠনের শুনানি শেষ করার নির্দেশ দিয়েছেন।

নথি থেকে জানা যায়, এনবিআরের উপকরকমিশনার মো. মুহতাসিবুর রহমান খান ২০০৮ সালের ২৭ জুলাই বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

পরবর্তী সময়ে আসামিপক্ষ উচ্চ আদালতে মামলাটি বাতিলের জন্য আবেদন করলে মামলার কার্যক্রম স্থগিত হয়। সম্প্রতি উচ্চ আদালত আসামিপক্ষের আবেদন খারিজ করায় নিম্ন আদালতে বিচারিক কার্যক্রম শুরু হয়।

এজাহার থেকে জানা যায়, ১৯৯৬-৯৭ করবর্ষ থেকে ২০০৫-০৬ কর বর্ষ পর্যন্ত ড. খন্দকার মোশাররফ হোসেন দুই কোটি ৬৯ লাখ ৫৩ হাজার ৫৫৪ টাকা আয় গোপন করেন এবং এই গোপন করা আয়ের ওপর প্রযোজ্য ৬৩ লাখ ২৩ হাজার ৬০২ টাকার আয়কর ফাঁকি দেন। সে কারণে তাঁর বিরুদ্ধে এনবিআর বাদী হয়ে মামলাটি করে।