সিলেটে এগিয়ে বিএনপির আরিফুল

Looks like you've blocked notifications!

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী এগিয়ে আছেন। ১৩২টি কেন্দ্রে আরিফুল হক চৌধুরী পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট। আওয়ামী লীগের বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

দুইটি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। দুই প্রার্থীর ভোটের পার্থক্য চার হাজার ৬২৬। রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে জানানো হয়েছে স্থগিত দুই ভোটকেন্দ্রের ভোটার সংখ্যা চার হাজার ৭৮৭।

সন্ধ্যায় ভোট গণনা শুরু হওয়ার পর থেকে আরিফুল ও কামরানের মধ্যে ব্যবধান ছিল খুবই কম।

অনিয়মের অভিযোগে সিলেট সিটি করপোরেশনের দুইটি কেন্দ্র স্থগিত করা হয়। নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান জানান, জাল ভোট, কেন্দ্র দখল এবং বিভিন্ন অনিয়মের কারণে সিলেটের ১১৬ এবং ১৩৪ নম্বর কেন্দ্র স্থগিত ঘোষণা করা হয়।

সিলেটে যে দুইটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোটগ্রহণ করা হয়, ওই দুইটি কেন্দ্রেও এগিয়ে ছিলেন আরিফুল হক চৌধুরী।

আরিফুল হক সিলেটের সদ্যবিদায়ী মেয়র। তাঁর প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বদর উদ্দিন কামরানও সিলেটের মেয়রের দায়িত্ব পালন করেছেন।

 সিলেট সিটি করপোরেশনে তিন লাখ ২১ হাজার ৭৩২ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার  লাখ ৭১ হাজার ৪৪৪ জন ও নারী ভোটার এক লাখ ৫০ হাজার ২৮৮ জন।