সিলেটের পুণ্যভূমিতে অন্যায় কিছু হয় না : আরিফুল

Looks like you've blocked notifications!
সিলেটে হজরত শাহজালাল (রহ.)-এর দরগাহ প্রাঙ্গণে মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। ছবি : এনটিভি

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে এগিয়ে থাকা বিএনপির মেয়র পদপ্রার্থী আরিফুল হক চৌধুরী বলেছেন, ‘আজকে প্রমাণ হয়েছে এই সিলেটে পুণ্যভূমিতে নগরীতে যে বিমান বিধ্বস্ত হলেও লোক মারা যায়নি। ঠিক সব ষড়যন্ত্র, চক্রান্ত যা কিছু হোক না কেন পবিত্র মাটিতে অন্যায় কিছু হয় না।’

আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় হজরত শাহজালাল (রহ.)-এর দরগাহ প্রাঙ্গণে সাংবাদিকদের এ কথা বলেন আরিফুল।

এ সময় আরিফুল বলেন, সিলেটের মানুষ রাজনৈতিক দুর্বৃত্তায়ন ও সন্ত্রাসের পক্ষ নয়, তারা উন্নয়নের পক্ষে। সিলেটের উন্নয়নের স্বার্থে দলমতের ঊর্ধ্বে উঠে কাজ করে যাবেন বলেও জানান তিনি। তিনি নিজেকে জনগণের সেবক হিসেবে উল্লেখ করেন

সাংবাদিকদের আরিফুল বলেন, ‘এখানে আমরা সবাই কোনো ধরনের শোভাযাত্রা, কোনো মিছিল কোনো কিছু হবে না। আমরা দোয়া করি, আল্লাহতায়ালা আমাদের অতীত ঐতিহ্য,  রাজনৈতিক সম্প্রীতি আমরা একে অপর মিলে মিশে এ নগরীকে সামনের দিকে নিয়ে যাব। আমাদের ৩০ তারিখ নির্বাচন শেষ। আমাদের সবচেয়ে বড় যে বৈশিষ্ট্য, আমরা সবাই সিলেটি। আমরা কে আওয়ামী লীগ, কে বিএনপি, কে জামায়াত, কে জাতীয় পার্টি আমাদের কাছে সে প্রশ্ন নেই। আমরা সিলেটি। আমরা প্রাউড ফিল করি। আমাদের মধ্যে রাজনৈতিক সম্প্রীতি, আমাদের মধ্যে ধর্মীয় সম্প্রীতি, এটাকে বজায় রাখা আমাদের নৈতিক দায়িত্ব।

সিটি নির্বাচনে এগিয়ে থাকায় এর আগে বাদ জোহর হজরত শাহজালাল (রহ.)-এর দরগাহ মসজিদে শুকরিয়া আদায় করে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এরপর সেখানে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া করা হয়।

গতকাল সোমবার সিলেট সিটি করপোরেশনে (সিসিক) ভোট গ্রহণের সময় গোলযোগের কারণে স্থগিত করা হয় দুটি কেন্দ্রের ভোট। এই দুই কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ করা হবে কি না, সে বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন সিলেট সিটি করেপারেশনের নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান। তাই ১৩২টি কেন্দ্রে এগিয়ে থেকেও অপেক্ষা করতে হবে আরিফুল হককে।

সিলেট আঞ্চলিক নির্বাচন অফিসের ফল ঘোষণার কেন্দ্র থেকে প্রকাশিত ১৩২টি কেন্দ্রের মধ্যে আরিফুল হক চৌধুরী পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

সেই হিসাবে আরিফুল হক চৌধুরী সিসিক নির্বাচনে ১৩২টি কেন্দ্রে চার হাজার ৬২৬ ভোটে এগিয়ে রয়েছেন। অপরদিকে, স্থগিত হওয়া দুটি কেন্দ্রের মোট ভোটার চার হাজার ৭৮৭। নির্বাচনী এই হিসেবে বিজয় নিশ্চিত করার জন্য আরো ১৬১টি ভোট প্রয়োজন আরিফুল হকের।

গতকাল সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে বলে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান দাবি করেছিলেন। কিন্তু ভোটের ফল প্রকাশের একপর্যায়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ রিটার্নিং কর্মকর্তা বরাবর ভোটের ফল ঘোষণা স্থগিতের আবেদন করেন।

আবেদনে মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, স্থানীয়ভাবে আওয়ামী লীগের এজেন্টদের মাধ্যমে পাওয়া ফলাফলের সঙ্গে নির্বাচন কমিশনের ঘোষিত ফলাফলে ১০-১৫ হাজার ভোটের ব্যবধান রয়েছে। তাই ফল ঘোষণা বন্ধ রেখে পুনর্গণনা করার অবেদন করা হয়েছে।

অন্যদিকে, বিএনপির মনোনীত প্রার্থী আরিফুল সোমবার দিনভর জাল ভোট এবং কেন্দ্র দখলের অভিযোগ করেছিলেন ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের বিরুদ্ধে।

এদিকে আগামী ১০ দিনের মধ্যে সিলেট সিটি করপোরেশন নির্বাচনের স্থগিত হয়ে যাওয়া দুটি কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. রফিকুল ইসলাম।

আজ মঙ্গলবার বিকেল ৩টার দিকে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সিলেট সিটি নির্বাচনের পর্যবেক্ষণের দায়িত্বে থাকা এই কমিশনার এনটিভি অনলাইনকে এ কথা বলেন।

রফিকুল ইসলাম বলেন, নতুন করে ব্যালট পেপার ছাপানোসহ নির্বাচনের জন্য প্রক্রিয়াগত যত কাজ আছে আশা করছি, আগামী ১০ দিনের ভেতরে সব শেষ হয়ে যাবে। তার পরেই পুনরায় নির্বাচনের তারিখ নির্ধারণ করা হবে।

নির্বাচন কমিশনার আরো বলেন, সেহেতু সিলেট সিটি করপোরেশন নির্বাচনে স্থগিত হয়ে যাওয়া দুটি কেন্দ্রের জন্য মেয়রদের ফলাফলই আটকে আছে, সেহেতু নির্বাচন দ্রুতই সম্পন্ন করা হবে। নির্বাচনের পরে ওই দুটি কেন্দ্রে কী হয়েছিল, তার তদন্ত করা হবে।