১১ জেলায় নতুন ডিসি

Looks like you've blocked notifications!

জাতীয় নির্বাচনের ছয় মাস আগে দেশের ১১ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। কুষ্টিয়া, নোয়াখালী, মানিকগঞ্জ, ফেনী, খাগড়াছড়ি, চাঁপাইনবাবগঞ্জ, নীলফামারী, শেরপুর, খুলনা, সুনামগঞ্জ ও বান্দরবানে নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়েছে।  

এ ছাড়া দারিদ্রপীড়িত অঞ্চলে স্কুল ফিডিং প্রকল্পের পরিচালক রাম চন্দ্র দাসকে রংপুরের বিভাগীয় কমিশনার করে পাঠানো হয়েছে।

আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের চারটি প্রজ্ঞাপনে এসব জানানো হয়।

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের উপপরিচালক তন্ময় দাসকে নোয়াখালীর ডিসি, দুদক কমিশনারের একান্ত সচিব এস এম ফেরদৌসকে মানিকগঞ্জে এবং বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামানকে ফেনীতে ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

পায়রা বন্দর কর্তৃপক্ষের যুগ্ম পরিচালক মো. শহীদুল ইসলামকে খাগড়াছড়ি, সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ ডেজ এম নুরুল হককে চাঁপাইনবাবগঞ্জে, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিনকে নীলফামারীতে এবং পরিকল্পনা কমিশনের বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) উপসচিব আনার কলি মাহাবুবকে শেরপুরের ডিসির দায়িত্ব দেওয়া হয়েছে।

খাদ্যমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ হেলাল হোসেনকে খুলনা, সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আহাদকে সুনামগঞ্জ এবং বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের পরিচালক মোহাম্মদ দাউদুল ইসলামকে বান্দরবানের ডিসি  করা হয়েছে। আর বান্দারবানের ডিসি মো. আসলাম হোসেনকে একই দায়িত্বে পাঠানো হয়েছে কুষ্টিয়ায়।

কুষ্টিয়ার ডিসি মো. জহির রায়হানকে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের পরিচালক এবং খাগড়াছড়ির ডিসি মো. রাশেদুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জের ডিসি মো. মাহমুদুল হাসান ও সুনামগঞ্জের ডিসি মো. সাবিরুল ইসলামকে রাজউকের পরিচালক পদে বদলি করা হয়েছে।

নীলফামারীর ডিসি মোহাম্মদ খালেদ রহীমকে জীবন বিমা করপোরেশনের জিএম, শেরপুরের ডিসি ড. মল্লিক আনোয়ার হোসেনকে পরিবেশ অধিদপ্তরের পরিচালক করেছে সরকার।

নোয়াখালীর ডিসি মো. মাহবুব আলম তালুকদারকে স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব করা হয়েছে। মানিকগঞ্জের ডিসি নাজমুস সাদাত সেলিম ও ফেনীর ডিসি মনোজ কুমার রায়কে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ‍উপসচিব পদে বদলি করা হয়েছে। এ ছাড়া খুলনার ডিসি মো. আমিন উল আহসানকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব পদে বদলি করা হয়েছে।