আলোকচিত্রী শহিদুল আলমকে তুলে নেওয়ার অভিযোগ

Looks like you've blocked notifications!
দেশের খ্যাতনামা আলোকচিত্রশিল্পী শহিদুল আলমকে গতকাল রোববার রাতে তাঁর বাসা থেকে একদল লোক তুলে নিয়ে গেছে বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। ছবি : সংগৃহীত

দেশের খ্যাতনামা আলোকচিত্রশিল্পী শহিদুল আলমকে তাঁর বাসা থেকে একদল লোক তুলে নিয়ে গেছে বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

শহিদুল আলমের স্ত্রী নৃবিজ্ঞানী ও অ্যাক্টিভিস্ট রেহনুমা আহমেদ পুলিশকে জানিয়েছেন, রাত পৌনে ১১টার দিকে শহিদুল আলমকে ধানমণ্ডির ৯/এ সড়কের বাসা থেকে উঠিয়ে নিয়ে যাওয়া হয়।

বার্তা সংস্থা ইউএনবির এক প্রতিবেদনে বলা হয়েছে, রাতেই এ ঘটনায় ধানমণ্ডি থানায় অভিযোগ দায়ের করেছেন রেহনুমা আহমেদ।

গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন বলেছেন, তাঁদের একটি দল শহিদুল আলমকে চলমান ছাত্র বিক্ষোভের বিষয়ে তাঁর কিছু ফেসবুক পোস্ট নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

এদিকে ধানমণ্ডি থানার পক্ষ থেকে জানানো হয়েছে, তারা শহিদুল আলমকে আটক করেনি।

ধানমণ্ডি থানার উপপরিদর্শক (এসআই) মহিদুল ইসলাম জানান, পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং বিষয়টি নিয়ে তদন্ত হচ্ছে।

এদিকে শহিদুল আলম ও রেহনুমা আহমেদের পারিবারিক বন্ধু সাইদা গুলরুখ বিবিসি বাংলাকে জানান, রাত ১০টার দিকে শহিদুল আলম তাঁর ধানমণ্ডির বাসার চতুর্থ তলার কার্যালয়ে বসে কাজ করছিলেন। স্ত্রী রেহনুমা আহমেদ ছিলেন তৃতীয় তলার একটি বাসায়।

সাইদা গুলরুখ জানান, তিনি নিজেও সেখানে ছিলেন। তিনি বলেন, ‘রাত সাড়ে ১০টার দিকে আমরা হঠাৎ করেই চিৎকার শুনে বেরিয়ে আসার পর বাসার নিরাপত্তাকর্মীরা জানায়, ৩০/৩৫ জন লোক এসে শহিদুল আলমকে তাঁর অফিস কক্ষ থেকে জোর করে নিয়ে গেছে।’

শহিদুল আলমকে তুলে নেওয়ার আগে তাঁরা সিসিটিভি ফুটেজ ও ইন্টারকম ভেঙে ফেলে। সাইদা গুলরুখ আরো বলেন, এরপর সবাই দৌড়ে নিচে নেমে আসতে আসতে শহিদুলকে গাড়িতে তুলে নিয়ে যায়। একটি গাড়ির নম্বর টুকে রাখতে পেরেছে দারোয়ান।