উপহার না পাঠাতে ওবায়দুল কাদেরের অনুরোধ

Looks like you've blocked notifications!

আসন্ন ঈদুল আজহা ও আগামী জাতীয় নির্বাচন উপলক্ষে কোনো ধরনের উপঢৌকন বা উপহার সামগ্রী না পাঠাতে দলের নেতাকর্মী ও সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সর্বস্তরের জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর আত্মীয়স্বজন অথবা নিকটজন কিংবা পিএস, এপিএস ও দপ্তরের কর্মকর্তা-কর্মচারী পরিচয় দিয়ে এমনকি স্বাক্ষর নকল করে বিভিন্ন স্থানে আধাসরকারি পত্র (ডিও লেটার) প্রেরণ ও ভিজিটিং কার্ড ব্যবহার করে সচিবালয় ও সরকারি অফিস বা অন্য কোথাও কোনো অনৈতিক বা অবৈধ সুবিধা নেওয়ার চেষ্টা করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনৈতিক ও অবৈধ সুবিধা প্রদান হতে বিরত থাকতে অনুরোধ জানিয়েছেন মন্ত্রী।’

আজ বৃহস্পতিবার গণমাধ্যমে এ বিবৃতি পাঠানো হয়। এতে আরো বলা হয়েছে, আগামী ঈদ ও জাতীয় নির্বাচনকে সামনে রেখে কোনো প্রকার উপঢৌকন বা উপহার পাঠিয়ে নিজেও বিব্রত না হওয়া এবং বিব্রত না করার জন্য তিনি অনুরোধ জানিয়েছেন মন্ত্রী।

চাকরিপ্রাপ্তি, বদলি ও শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি সংক্রান্ত বিষয়ে মন্ত্রী কোনোরূপ ডিওপত্র দেন না। এসব বিষয়ে কোনো ডিওপত্র পেলে তা মন্ত্রীর দপ্তরে ৯৫১৫৫৩৩ নম্বরে ফোন করে নিশ্চিত হওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

বিবৃতিতে বলা হয়, এ ছাড়া এ অসাধু চক্রের বিষয়ে সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থাসমূহকে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণে এরইমধ্যে অনুরোধ জানানো হয়েছে।