ভুয়া সংবাদ প্রকাশ, অনলাইন পোর্টালের সিইও রিমান্ডে

Looks like you've blocked notifications!

ভুয়া সংবাদ প্রকা‌শের অভিযোগে গ্রেপ্তার অনলাইন নিউজ পোর্টাল ‘জুম বাংলা’র প্রধান নির্বাহী (সিইও) ইউসুফ চৌধুরীকে (৪০) রিমান্ডে পাঠিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার সকালেই তাঁকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ।

আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম ফাহাদ বিন আমীন চৌধুরী এ আদেশ দেন।

আদালতের সাধারণ নিব্ন্ধন কর্মকর্তা মাহমুদুল হাসান এনটিভি অনলাইনকে জানান, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে গোয়েন্দা পুলিশ (ডিবি) জুম বাংলার সিইও ইউসুফ চৌধুরীকে হাজির করে সাতদিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। সে আবেদনে পরিপ্রেক্ষিতে বিচারক একদিনের রিমান্ড দেন।

এদিকে পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান এনটিভি অনলাইনকে জানান, মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর দুই এলাকায় অভিযান চালিয়ে জুম বাংলার সিইও ইউসুফকে গ্রেপ্তার করা হয়। এ সময় কম্পিউটার, মোবাইল ফোনসেট, ল্যাপটপ, ফেসবুক আইডি ও গ্রুপগু‌লো জব্দ করা হয়।

মাসুদুর রহমান বলেন, ‘জুম বাংলা অনেক দিন ধরে অনলাইনে হলুদ সাংবাদিকতা করে যাচ্ছে। কোনো তথ্য-প্রমাণ ছাড়াই সাংবাদিকতার বেসিক এথিক্সের বাইরে গিয়ে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে জনগণকে বিভ্রান্ত করছে। সম্প্রতি আন্দোলনের সময় সে পুলিশের অযৌক্তিক ও অপ্রাসঙ্গিক ছবি প্রকাশ করে আন্দোলনকে উসকে দেয়।’