ধনকুবের মুসার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২৪ সেপ্টেম্বর

Looks like you've blocked notifications!

বিলাসবহুল গাড়ি কিনে শুল্ক ফাঁকি এবং সুইস ব্যাংকে ৯৬ হাজার কোটি টাকার অস্বচ্ছ হিসাব দাখিলের অভিযোগে দায়ের করা মামলায় ধনকুবের মুসা বিন শমসেরের তদন্ত প্রতিবেদন দাখিলে আগামী ২৪ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

আজ রোববার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর এই দিন নির্ধারণ করেন।

ঢাকার অপরাধ তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান এনটিভি অনলাইনকে বিষয়টি জানিয়ে বলেন, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় বিচারক নতুন করে দিন ধার্য করেন।

মামলার নথি থেকে জানা যায়, গত বছরের ২১ মার্চ প্রিন্স মুসা বিন শমসেরের গুলশানের বাড়িতে শুল্ক গোয়েন্দারা অভিযান চালিয়ে তাঁর কেনা রেঞ্জ রোভার ব্র্যান্ডের গাড়ি জব্দ করেন।

পরবর্তী সময়ে শুল্ক গোয়েন্দাদের অনুসন্ধানে দেখা যায়, প্রিন্স মুসা ১৭ লাখ টাকা শুল্ক পরিশোধ দেখিয়ে ভুয়া বিল অব এন্ট্রি প্রদর্শন করে গাড়িটি বেনামে রেজিস্ট্রেশন করেন। কিন্তু গাড়িটির শুল্ক দিতে হতো দুই কোটি ১৭ লাখ টাকা।

এ ছাড়া শুল্ক গোয়েন্দার জিজ্ঞাসাবাদে মুসা লিখিতভাবে জানান, সুইস ব্যাংকে তার ৯৬ হাজার কোটি টাকা গচ্ছিত আছে। কিন্তু তিনি এই টাকার কোনো ব্যাংক হিসাব বা বৈধ উৎস দেখাননি। কয়েকবার নোটিশ দিলেও তিনি তা জমা দেননি।

এ ঘটনায় গত বছরের গত ৩১ জুলাই গুলশান থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে শুল্ক গোয়েন্দার সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) মো. জাকির হোসেন বাদী হয়ে মামলাটি করেন।