শহীদ মিনার ও প্রেসক্লাবে গোলাম সারওয়ারের শেষ শ্রদ্ধা কাল

Looks like you've blocked notifications!
সমকাল সম্পাদক ও বাংলাদেশ সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ার। ছবি : সংগৃহীত

সমকালের সম্পাদক ও বাংলাদেশ সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ারকে আগামীকাল বৃহস্পতিবার আসরের নামাজের পর মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে। এর আগে বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে তাঁর মরদেহ রাখা হবে। সেখানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় সর্বস্তরের মানুষ গোলাম সারওয়ারের শেষ শ্রদ্ধা জানাবেন।

দুপুর ১টার দিকে গোলাম সারওয়ারের মরদেহ নেওয়া হবে জাতীয় প্রেস ক্লাবে। সেখানে তাঁর সহকর্মীরা গোলাম সারওয়ারকে শেষ বিদায় জানাবেন। প্রেসক্লাব চত্বরে রণাঙ্গণের মুক্তিযোদ্ধা গোলাম সারওয়ারকে রাষ্ট্রীয় সম্মান জানানো হবে। জোহরের নামাজের পর প্রেসক্লাবে তাঁর চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে।

সমকাল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কাল সকাল ৯টায় গোলাম সারওয়ারের মরদেহ নেওয়া হবে তাঁর প্রিয় কর্মস্থল সমকালের তেজগাঁও শিল্পাঞ্চল কার্যালয়ে। সমকাল পরিবারের সদস্যরা প্রিয় অভিভাবককে শেষ শ্রদ্ধা জানাবেন। সকাল ১০টায় সমকাল কার্যালয় সংলগ্ন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ওসমানী হল মাঠে গোলাম সারওয়ারের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

গত ২৯ জুলাই অসুস্থ হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন ৭৫ বছর বয়সী সম্পাদক গোলাম সারওয়ার। তাঁর অবস্থার অবনতি হলে ৩ আগস্ট তাঁকে সিঙ্গাপুরে নেওয়া হয়। ১৩ আগস্ট সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

গতকাল মঙ্গলবার রাত ১০টা ৫০ মিনিটে সিঙ্গাপুর থেকে দেশে আনা হয় বাংলাদেশ সম্পাদক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম সারওয়ারের মরদেহ। মঙ্গলবার মধ্যরাতে মরদেহ নেওয়া হয় তাঁর উত্তরার বাসভবনে। সেখানে সহকর্মী, স্বজনরা তাঁকে শেষবারের মতো দেখেন। মঙ্গলবার রাত পৌনে ১টায় উত্তরার বাসা থেকে মরদেহ নেওয়া হয় বারডেমের হিমঘরে।

আজ বুধবার দুপুরে গোলাম সারওয়ারের মরদেহ হেলিকপ্টারে করে ঢাকা থেকে তাঁর জন্মস্থান বরিশালের বানারীপাড়া উপজেলায় নেওয়া হয়। সেখানে তাঁর প্রথম জানাজা হয়। এরপর বিকেলে মরদেহ ঢাকায় ফিরিয়ে আনা হয়। বাদ আসর উত্তরা-৪ নম্বর সেক্টর জামে মসজিদে তাঁর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তাঁর মরদেহ আবার বারডেমের হিমঘরে নিয়ে যাওয়া হয়।